ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

হকার পুনর্বাসন না করে উচ্ছেদ বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
হকার পুনর্বাসন না করে উচ্ছেদ বন্ধের দাবি

ঢাকা: দিনমজুর হকারদের পুনর্বাসনের উদ্যোগ ছাড়াই চলমান হকার উচ্ছেদ অভিযান বন্ধের দাবি জানিয়েছেন ঢাকার গুলিস্তান এলাকার সাধারণ হকাররা। তারা হকার পুনর্বাসন খাতে বরাদ্দ কোটি কোটি টাকা ব্যয়ের স্বচ্ছ হিসাব জনসম্মুখে প্রকাশেরও দাবি তুলেছেন।

 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে গুলিস্তানে ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে হকার উচ্ছেদের নামে গণগ্রেফতার, ভাঙচুর, আটক ও লুটতরাজের প্রতিবাদে’ অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে এ দাবি করা হয়।  

এসময় হকার পুনর্বাসনে বিগত বছরগুলোতে ব্যয় হওয়া রাষ্ট্রীয় অর্থের স্বচ্ছ হিসাব জনসম্মুখে প্রকাশ এবং পুনর্বাসন ছাড়া কোনো ধরনের উচ্ছেদ না করার দাবি জানানো হয়।

হকারদের বিক্ষোভ মিছিল শেষে বায়তুল মোকাররম দক্ষিণ গেটে বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আবুল হাশেম কবিরের সভাপতিত্বে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, হকারনেতা আবুল কালাম আজাদ, হযরত আলী, জসিম উদ্দিন প্রমুখ।
 
বিক্ষোভ সমাবেশ থেকে বুধবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।