ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদ সদস্য বাবু ও তার পরিবার নিয়ে অশ্লীল প্রচারণা, মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
সংসদ সদস্য বাবু ও তার পরিবার নিয়ে অশ্লীল প্রচারণা, মামলা সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও তার পরিবারের সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুককে অশ্লীল ও কুরুচিপূর্ণ প্রচারণা চালাচ্ছিলেন এক যুবক। তাকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে।

অভিযুক্ত যুবকের নাম ইসমাঈল হোসেন অপু (২২)। তিনি একজন ব্লগার। গোপালদী পৌরসভার লক্ষ্মীবরদী এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে অপু।

পুলিশ জানায়, ব্লগার অপু গত ৭ বছর ধরে ‘নিউজ আড়াইহাজার’ নামে একটি ব্লগ চালান। ফেসবুকে একই নামে তার একটি পেজ আছে। ব্লগে তিনি বিভিন্ন রাজনীতিবিদদের নিয়ে বিরূপ মন্তব্যধর্মী লেখা প্রকাশ করতেন। সম্প্রতি সংসদ সদস্য বাবু ও তার পরিবারের সদস্যদের ছবি ফটোশপে সুপার এডিট করে অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট প্রচার করে আসছিলেন। গত ২৬ আগস্ট উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে এ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল।

পরে ইশরাক আহমেদ সাজন (২৮) নামে সংসদ সদস্য বাবুর এক শুভাকাঙ্ক্ষী ব্লগার অপুকে ফেসবুক পেজটি বন্ধ করতে অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ইশরাককে প্রাণনাশের হুমকি দেন অপু। পরে আড়াইহাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন ইশরাক।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, অপু নিউজ আড়াইহাজার নামে ফেসবুক পেজের অ্যাডমিন। তাকে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। আড়াইহাজারে এ ধরনের অপপ্রচারকারী যতগুলো ফেক আইডি আছে, শনাক্ত করে পরিচালনাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২। আপডেট ১৮৫৫ ঘণ্টা
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।