ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হুন্ডি ঠেকাতে অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে অভিযান চলবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
হুন্ডি ঠেকাতে অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে অভিযান চলবে

ঢাকা: হুন্ডি বা অর্থ পাচার রোধে অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে অভিযান চলবে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মালিবাগে সিআইডি সদর দপ্তরে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ কথা জানান সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া।

সভায় অবৈধ হুন্ডি ব্যবসা, বৈধ এবং অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন সিআইডিকে সর্বাত্মক সহযোগিতা করার বিষয়ে একমত হয়।

হুন্ডি বা অর্থ পাচার রোধ, অবৈধ মানি এক্সচেঞ্জের কার্যক্রম এবং বৈধ মানি এক্সচেঞ্জের অনুনোমোদিত একাধিক শাখা স্থায়ীভাবে বন্ধ করার লক্ষ্যে সিআইডির সঙ্গে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন একযোগে কাজ করবে মর্মে জানানো হয়।

এছাড়া সভায় অবৈধ মানি এক্সচেঞ্জের তালিকা এবং তাদের অবৈধ কার্যক্রম সম্পর্কে তথ্য দেওয়ার বিষয়ে মানি চেঞ্জার্স অ্যাসোসিয়েশন প্রতিশ্রুতি দিয়েছে।

সর্বোপরি অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করে অভিযান পরিচালনা করবে বলে জানান সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।