ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরের উন্নয়নে ১০ দফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
পিরোজপুরের উন্নয়নে ১০ দফা দাবি

ঢাকা: ঢাকা-টুঙ্গিপাড়া রেললাইন পিরোজপুর পর্যন্ত বর্ধিত করা ও ঢাকা-পিরোজপুর রুটে সরকার নির্ধারিত বাসভাড়া কার্যকর করাসহ ১০ দফা দাবি জানিয়েছে ঢাকাস্থ পিরোজপুর ফোরাম।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এসব দাবি জানান ফোরামের নেতারা।

এ সময় তারা দাবি বাস্তবায়নে পিরোজপুরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

ফোরামের অন্যান্য দাবিগুলো হলো- ভাঙ্গা-গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া-পিরোজপুর সড়ক চার লেন করতে হবে, পিরোজপুরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করতে হবে, পিরোজপুরে মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা করতে হবে, কঁচা নদীতে পাড়েরহাট-চরখালী ব্রিজ নির্মাণ করতে হবে, বেকুটিয়া ব্রিজ থেকে ভাণ্ডারিয়া-মঠবাড়িয়া সংযোগ সড়ক নির্মাণ করতে হবে, কালিগঙ্গা নদীতে নেছারাবাদ-পিরোজপুর সংযোগ সেতু নির্মাণ করতে হবে, পিরোজপুরে কৃষি কলেজ প্রতিষ্ঠা করতে হবে এবং অবিলম্বে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু করতে হবে।

পিরোজপুর ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সাঈদ মোল্লার সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন- লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মোস্তাফিজুর রহমান ইরান, শামীম সাঈদী, মাসুদ সাঈদী, অ্যাডভোকেট এম ওহাব, খলিলুর রহমানসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, দেশের সব থেকে শিক্ষিত পৌরসভা পিরোজপুর। দুর্ভাগ্যের বিষয়- সরকার আসে সরকার যায় কিন্তু পিরোজপুরবাসীর ভাগ্যের উন্নয়ন হয় না। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হলে পিরোজপুরের বিভিন্ন কাঁচামাল ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে পাঠানো দ্রুত ও সহজ হবে। এতে যেমন এ এলাকার কৃষকের উন্নতি হবে ঠিক তেমনি দেশের উন্নয়ন ঘটবে। একইসঙ্গে মানুষের দীর্ঘদিনের যাতায়াত ব্যবস্থার ভোগান্তি লাঘব হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।