ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি চাকরির বয়সসীমা ৩৫ করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
সরকারি চাকরির বয়সসীমা ৩৫ করার দাবি

ঢাকা: বাংলাদেশ আওয়ামীলীগের ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়েছে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম নামের একটি সংগঠন।  

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এ দাবি জানায়।

সংবাদ সম্মেলনে তারা বলেন, বিগত এক যুগ ধরে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীতকরণের গঠনমূলক ও যৌক্তিক দাবি জানিয়ে আসছে। কোভিড-১৯ এর আঘাতে সব বয়সী শিক্ষার্থীরা ২ বছরের অধিক সময় জীবন থেকে হারিয়েছে।  সেজন্য চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণের দাবি জানাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

আওয়ামী লীগের গত নির্বাচনী ইশতেহারের কথা স্মরণ করিয়ে তারা বলেন, ২০১৮ সালের ইশতেহারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন- কয়েক মাসের মধ্যেই চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করা হবে। গত ২৫শে আগস্ট আমরা ধানমন্ডি দলীয় কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাত করলে আবারও বিবেচনার আশ্বাস দেন।  

তারা আরও বলেন, জনপ্রশাসন সম্পর্কিত পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান বয়সসীমা ৩০ বাস্তবায়নের জন্য সুপারিশ করছি। কিন্তু প্রতিমন্ত্রী এ বিষয়ে অগ্রসর হচ্ছেন না।  

করোনা ২ বছরের অধিক সময় কেড়ে নেওয়ার পর বয়সসীমা হারিয়ে ফেলা চাকরিপ্রত্যাশী উচ্চশিক্ষিত বেকারের সংখ্যা বর্তমানে দাঁড়িয়েছে ৫ লক্ষাধিক বলে দাবি করা হয়েছে এ সংবাদ সম্মেলনে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের পক্ষে বক্তব্য দেন সাজিদ সেতু, তানভীর হোসেন, সানিয়া সুমি।

আরও উপস্থিত ছিলেন- আসিফ হাসান, রাজ্জাক হাবিব, রবিউল বনি, রেজোয়ানা সুলতানা, সঞ্জয় সরকার, আব্দুল গাফফার, মর্তুজা হাসান, শ্রীসান মিঠু।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এনবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ