ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাঠদান বন্ধ রেখে বিদ্যালয়ের অফিস কক্ষে সালিশি বৈঠক!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
পাঠদান বন্ধ রেখে বিদ্যালয়ের অফিস কক্ষে সালিশি বৈঠক!

সিরাজগঞ্জ: পাঠদান বন্ধ রেখে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের অফিসকক্ষে সালিশি বৈঠক আয়োজনের অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে ৩ ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়।

স্থানীয় বাসিন্দা জানান, সকাল ৯টা থেকে আমাদের ক্লাস শুরু হবার কথা থাকলেও বুধবার দুপুর ১২টা পর্যন্ত কোনো শিক্ষক ক্লাসে ঢোকেননি। এ কারণে শিক্ষার্থীদের মাঠে খেলা করতে দেখা যায়। পাশেই বিদ্যালয়ের অফিসকক্ষে শিক্ষক জনপ্রতিনিধি ও মাতব্বররা মিলে সালিশি বৈঠক পরিচালনা করেন।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, সকাল থেকে অফিস কক্ষে দরবার করার কারণে ক্লাসে কোনো শিক্ষক আসেননি। আর শিক্ষক না আসায় মাঠের মধ্যে খেলাধুলা করে সময় কাঠিয়েছে তারা (শিক্ষার্থী)।

শ্রেণিকক্ষের ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিশি বৈঠকের সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীলের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।  

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশ্বেদুল ইসলাম বাংলানিউজকে জানান, কোনো বিদ্যালয়ের ক্লাস পরিহার করে সালিশি বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থি কাজ। এ ধরনের কাজ যদি কোনো বিদ্যালয়ে হয়ে থাকে তাহলে সেখানকার প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের নামে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।