ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সহজের জরিমানার আদেশ হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
সহজের জরিমানার আদেশ হাইকোর্টে স্থগিত

ঢাকা: ট্রেনের টিকিট দুবার বিক্রি করার অপরাধে সেবা প্রদানকারী সহজডটমকে করা ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

সহজ লিমিটেডের করা রিটের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চের বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজীব উল আলম ও কাজী এরশাদুল আলম।

গত ৩১ অক্টোবর যাত্রীর প্রতি অবহেলা ও দায়িত্বহীনতার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান সহজ‌ডটকমকে জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুনানি পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মণ্ডল। এ সময় অভিযোগকারী সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার দৌলতপুরের বিশ্বজিত সাহা এবং সহজ ডটকমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সহজ‌ডটকমের বিরুদ্ধে বিশ্বজিত সাহার অভিযোগ- প্রতিষ্ঠানটির অনলাইন মাধ্যম থেকে গত ২৯ জুন চিত্রা (৭৬৩) ট্রেনের ঈশ্বরদী থেকে উল্লাপাড়া পর্যন্ত শোভন চেয়ার (জ-২৯) আসনটির জন্য টাকার বিনিময়ে টিকিট ক্রয় করেন তিনি। যাত্রার তারিখ ছিল ৩০ জুন। কিন্তু ওই ট্রেনে উঠে সিটের পাশে গিয়ে অভিযোগকারী দেখতে পান একই আসন (জ-২৯) অন্য যাত্রীর কাছে বিক্রি করা হয়েছে। যাত্রীর নাম মো. মারুফ ইসলাম। যিনি ২৬ জুন জ-২৯ ও জ-৩০ টিকিট দুটি যশোর থেকে উল্লাপাড়া ভ্রমণের জন্য কেনেন।

অধিদপ্তর থেকে আরও জানা‌নো হয়, শুনানিতে অভিযোগ পর্যালোচনা করে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে সহজডটকম একই ট্রেনের (চিত্রা এক্সপ্রেস) একই সময়ের একটি টিকিট (জ-২৯) দুই যাত্রীর কাছে বিক্রি করেছে।

এর আগেও ঢাবি শিক্ষার্থী রনির অভিযোগের ভিত্তিতে গত ২০ জুলাই প্রতারণার দায়ে ট্রেনের টিকেট বিক্রির দায়িত্বপ্রাপ্ত কোম্পানি সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রিটের ওপর ওই জরিমানার ওপরও হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
ইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।