ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাস-লরি সংঘর্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ ঘণ্টা যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
বাস-লরি সংঘর্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ ঘণ্টা যানজট

কুমিল্লা: কুমিল্লার চান্দিনায় বাসের ধাক্কায় মহাসড়কের পাশে ছিটকে পড়ে লরির বডি। আর নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারে আছড়ে পড়ে যাত্রীবাহী বাস।

কোনো নিহতের ঘটনা না ঘটলেও গুরুতর আহত হন লরির চালক ও হেলপার। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্টি হয় প্রায় ১২ ঘণ্টার যানজট।

বুধবার (৩১ আগস্ট) দিনগত রাত আড়াইটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার গোবিন্দপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার (১ সেপ্টম্বর) দুপুর ২টা পর্যন্ত প্রায় ১২ ঘণ্টা মহাসড়কের চান্দিনা পালকি সিনেমা হলের সামনে থেকে নিমসার পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে সৃষ্টি হয় যানজট।

জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাস বুধবার দিনগত রাত আড়াইটায় চান্দিনার গোবিন্দপুর এলাকায় একটি পণ্যবাহী লরিকে অতিক্রম করার সময় ধাক্কা দেয়। এ সময় বাসের ধাক্কায় লরির সামনের অংশ ছিটকে মহাসড়কের পাশে পড়ে যায় এবং বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারের ওপর উঠে যায়।

পরে চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও ময়নামতি হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে। এর মধ্যে লরি চালক ও হেলপারকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মহাসড়কের ওপর থেকে দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নিতে সময় লাগে কয়েক ঘণ্টা। কিন্তু এর মধ্যে মহাসড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। বৃহস্পতিবার সকালে দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নিলেও যানজট কমেনি।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মনিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুর্ঘটনার কারণে যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া বৃহস্পতিবার সাধারণত মহাসড়কে যানবাহনের চাপ অনেক বেশি থাকে। যে কারণে যানজট এখনও আছে। তবে আমাদের হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করায় যানজট অনেক কমে এসেছে।  

হাইওয়ে পুলিশ ময়নামতি ক্রসিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, দুর্ঘটনায় কেউ মারা যাননি। আহত দুইজনের চিকিৎসা চলছে। বর্তমানে যানজট অনেকটা কমে এসেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।