ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু হত্যার চক্রান্তকারিদের চক্রান্ত ব্যর্থ করার শপথ নিতে প্রস্তাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
বঙ্গবন্ধু হত্যার চক্রান্তকারিদের চক্রান্ত ব্যর্থ করার শপথ নিতে প্রস্তাব

ঢাকা: ১৫ আগস্ট যে ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করেছিল সেই চক্রান্তকারীরা এখনো ঘৃণ্য তৎপরতা চালিয়ে যাচ্ছে অভিমত ব্যক্ত করে এসব চক্রান্ত ব্যর্থ করতে শপথ নিতে জাতীয় সংসদে একটি সাধারণ প্রস্তাব আনা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) জাতীয় সংসদের অধিবেশনে এ সাধারণ প্রস্তাব করা হয়।

আওয়ামী লীগের সংসদ সদস্য র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী ১৪৭ ধারার আওতায় প্রস্তাবটি আনেন। এ সময় স্পিকার ড. স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব করেন।

প্রস্তাবে বলা হয়, ‘এই মহান সংসদের অভিমত এই যে, যে ঘৃণ্য খুনীচক্র ও চক্রান্তকারী গোষ্ঠী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদেরকে নিষ্ঠুর ও নির্মমভাবে হত্যা করেছিল তাদের প্রতি তীব্র ঘৃণা জানাচ্ছি। কিন্তু চক্রান্তকারীদের প্রেতাত্মারা এখনও ক্ষান্ত হয়নি। আজও তারা ঘৃণ্য তৎপরতা চালিয়ে যাচ্ছে পুনরায় রাষ্ট্র ক্ষমতায় ফিরে এসে ইতিহাসের চাকাকে ঘুরিয়ে দিতে। তাদের এই ঘৃণ্য চক্রান্তকে সফল হতে দেওয়া যায় না। ইতিহাসের পাদদেশে দাঁড়িয়ে জাতির পিতা, বাঙালির মহত্তম ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের চিত্তে ও শ্রদ্ধায় স্মরণ করছি এবং বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব চক্রান্তকে ব্যর্থ করে দেওয়ার শপথ করছি, ২০২২ এর আগস্ট মাসে একাদশ জাতীয় সংসদের উনবিংশতম অধিবেশনে এই হোক প্রত্যয় দৃঢ় ঘোষণা। ’

পরে প্রস্তাবটির উপর সাধারণ আলোচনা শুরু হয় এবং সংসদ সদস্যরা আলোচনায অংশ নেন। এ আলোচনায় যারা অংশ নিয়েছেন তারা হলেন- আওয়ামী লীগের মোস্তাফিজুল রহমান, এবি তাজুল ইসলাম, আমিরুল আলম, আবুল হাসান মাহমুদ আলী, জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।