ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিপ্লোমা কোর্স ৩ বছর: আন্দোলনে পলিটেকনিক শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ডিপ্লোমা কোর্স ৩ বছর: আন্দোলনে পলিটেকনিক শিক্ষার্থীরা

ময়মনসিংহ: পলিটেকনিক ইনস্টিটিউটের চার বছর মেয়াদী ডিপ্লোমা কোর্স তিন বছর করে শিক্ষামন্ত্রীর ঘোষণার প্রতিবাদ জানিয়েছে আন্দোলনে নেমেছে ময়মনসিংহের শিক্ষার্থীরা।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের সামনের সড়কে প্রায় ঘণ্টাব্যাপী চলে এ আন্দোলন কর্মসূচী।

পরে হঠাৎ বৃষ্টি শুরু হলে তারা অবরোধ থেকে সরে গিয়ে শান্তিপূর্ন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

এ সময় শিক্ষার্থীরা চার দফা দাবি জানিয়ে নগরীর চরপাড়া থেকে মাসকান্দা সড়ক অবরোধ করে চার দফা দাবির পক্ষে শ্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করে। এতে নগরীর বাইপাস থেকে চরপাড়া সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

তাদের চার দফা দাবির মধ্যে রয়েছে, চার বছর মেয়াদী কোর্স বহাল রাখা, পলিটেকনিক ইনস্টিটিউটে ডিজিটাল ল্যাব স্থাপন, শিক্ষক সংকট দূর করা, প্রাতিষ্ঠানিক ভবন উন্নয়ন ও উচ্চ শিক্ষা অর্জনে আরও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী পারভেজ, সিরাজুল ইসলাম, নুরুজ্জামান শেখ ও হৃদয় জানান, এটা সরকার বিরোধী কোনো আন্দোলন নয়। এটি শুধু আমাদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ডিপ্লোমা কোর্সকে চার বছর মেয়াদী বললেও শিক্ষামন্ত্রী এটি তিন বছর করার ঘোষণা দিয়েছেন। আমরা এই ঘোষণা মানি না, মানব না। যতদিন পর্যন্ত দাবি মানা না হবে, ততদিন পর্যন্ত আমাদের শান্তিপূর্ন আন্দোলন চলবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।