ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আড়াই ঘণ্টা পর ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে পদ্মা এক্সপ্রেস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
আড়াই ঘণ্টা পর ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে পদ্মা এক্সপ্রেস

নাটোর: নাটোরের লালপুরে ইঞ্জিনসহ দু’টি বগি লাইনচ্যুত হওয়ার আড়াই ঘণ্টা পর রাজশাহী থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

রোববার (২৮ আগস্ট) বিকেল ৩টা ৪০ মিনিটে লালপুরের আব্দুলপুর রেলওয়ে জংশনের কাছে বগি দু’টি লাইনচ্যুত হয়।

এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের সব ট্রেন চলাচল কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে বগি দু’টি সরালে সন্ধ্যা ৭টার দিকে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

আরও পড়ুন: লালপুরে বগি লাইনচ্যুত

এর আগে বিকেল ৩টা ২০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে রাজশাহী থেকে রওনা দিয়েছিল।

আব্দুলপুর রেলওয়ে জংশনেন স্টেশন মাস্টার মো. জিয়া উদ্দিন বাংলানিউজকে জানান, পদ্মা এক্সপ্রেস ট্রেনটি আব্দুলপুর জংশনের কাছাকাছি এলে চালক ব্রেক চাপেন। এসময় ব্রেকটি ফেইল করলে ইঞ্জিনসহ দু’টি বগি লাইনচ্যুত হয়। তবে এতে কোনো যাত্রীর ক্ষতি হয়নি। তবে কিছু সময় ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের সব ট্রেন চলাচল বন্ধ ছিল। বিকল্প লাইন থাকার কারণে কিছুক্ষণের মধ্যেই সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বাংলানিউজকে বলেন, ট্রেন লাইনচ্যুত হলেও বড় ধরনের ক্ষতি হয়নি। ট্রেনে থাকা যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন পাঠানো হয়। তারা যথাসময়ে উদ্ধার কাজ সম্পন্ন করায় ওই ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। কি কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।