ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোককে শক্তিতে পরিণত করার আহ্বান সৈয়দ সাফায়েতুলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
শোককে শক্তিতে পরিণত করার আহ্বান সৈয়দ সাফায়েতুলের

কিশোরগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাসহ আগস্ট মাসে ঘটে যাওয়া ঘৃণিত অন্যান্য ঘটনায় শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানিয়েছেন মেজর জেনারেল (অব.)  সৈয়দ সাফায়েতুল ইসলাম।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২৭ আগস্ট) কিশোরগঞ্জ জেলা শিল্পকলা অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

সৈয়দ সাফায়েত ও সৈয়দ মাহবুবা ফাউন্ডেশনের পক্ষ থেকে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

সৈয়দ সাফায়েতুল ইসলাম বলেন, আগস্ট মাসের শুরুটা হয়েছে শেখ কামালের জন্মদিন দিয়ে। তারপর আসলো বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন। তারপর ঘটে গেল সেই ১৫ আগস্ট। পৃথিবীর ইতিহাসের অন্যতম হৃদয়বিদারক ঘটনা। সপরিবারে হত্যা করা হয় বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তারপর ১৭ আগস্ট সিরিয়াল বোমা। একসঙ্গে ৫০০ বোমা মেরে সন্ত্রাসীদল আমাদের নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তারপর একদম শেষে ২১ আগস্ট। আমাদের একমাত্র আশার আলো, আমাদের একমাত্র প্রদীপ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয় ২১ আগস্ট। সেই পরিকল্পনা সফল হলে আমরা হয়ত এতোদিন ক্ষমতায় থাকতে পারতাম না।

শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানিয়ে মেজর জেনারেল সৈয়দ সাফায়েতুল ইসলাম (অব.) বলেন, আসুন প্রতিজ্ঞা করি, এই শোক যেন শক্তিতে পরিণত হয়।
কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী দিনে কবির দুই লাইন আবৃত্তি করে সহযোদ্ধাদের সতর্ক করেন মেজর জেনারেল (অব.) সাফায়েতুল ইসলাম, ‘দুর্গম গিরি কান্তার মরু দুস্তর পারাবার হে! লঙ্ঘিতে হবে রাত্রি নিশীথে, যাত্রীরা হুঁশিয়ার। ’

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে সৈয়দ মাহবুবা বলেন, আমরা এখানে এসেছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার নিন্দা জানাতে। এই হত্যাকাণ্ড আমরা মেনে নেই নি, আমাদের পূর্বপুরুষরা মেনে নেননি, ভবিষ্যত প্রজন্মও কোনোদিন মেনে নেবে না।

তিনি বলেন, এখানেই শেষ নয়। তারা আমাদের জননেত্রী শেখ হাসিনাকেও হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। যে হামলায় আইভি রহমানসহ ২২ জন নিহত হন।  
তিনিও শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান দলীয় নেতাকর্মীদের।

রিফাত উদ্দিন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম. এ আফজাল, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক ডা. দ্বীন মোহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।