ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতপুরে সাবেক সেনা কর্মকর্তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
দৌলতপুরে সাবেক সেনা কর্মকর্তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মানিকগঞ্জ: মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় মো. হাসিনুর রহমান নামে সাবেক এক সেনা কর্মকর্তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।  

প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও গোয়েন্দ সংস্থা ডিজিএফআই সম্পর্কে ইউটিউব চ্যানেলে কুরুচিপূর্ণ মন্তব্য করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামলাটি করেছেন।

 

শুক্রবার (২৬ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন মামলাটির বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবেক সেনা কর্মকর্তা মো. হাসিনুর রহমান কুমিল্লা জেলার লাকসাম উপজেলার হাবিবুর রহমানের ছেলে।  

মামলা সূত্রে জানা যায়, চলতি মাসের ২৫ আগস্ট লাইফ বিডি ২৪ নামে একটি ইউটিউব চ্যানেলে “বাংলাদেশ টক শো” নামে একটি অনুষ্ঠানে সাবেক সেনা কর্মকর্তা হাসিনুর রহমান প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও গোয়েন্দ সংস্থা ডিজিএফআই সম্পর্কে কুরুচিপূর্ণ আক্রমণাত্মক ও মিথ্যা বক্তব্য দিয়ে জনমনে ভ্রান্ত ও ভীতি প্রদর্শন করেন। হাসিনুর রহমান সেনাবাহিনীতে কর্মরত থাকা অবস্থায় বাংলাদেশ সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন এবং সেনাবাহিনীর আইনে ওই কর্মকর্তা বিচারের মুখোমুখিও হয়েছিলেন। পরবর্তীকালে তিনি নিজের অপকর্ম গোপন রাখার জন্য অনলাইনে ভার্চ্যুয়াল জগতে কয়েকজন বিদেশে পলাতক ব্যক্তিবর্গের সহযোগিতায় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও গোয়েন্দ সংস্থা ডিজিএফআইয়ের বিরুদ্ধে জাতীয় বিষোদগার ও কটূক্তিমূলক মন্তব্য করে আসছেন। তাদের অপপ্রচারে সাধারণ জনগণকে ভুলপথে পরিচালিত করে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছেন। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো বা বিশৃঙ্খলা সৃষ্টি করছেন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন বলেন, হাসিনুর রহমান নামের এক সেনা কর্মকর্তার বিরুদ্ধে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ধারায় মামলা দায়ের করেছেন। ওই সেনা কর্মকর্তা বর্তমানে মিরপুর রোড ১২ (ডিওএইচএস) বসবাস করছেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।