ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস গ্রাহকদের পাওনা পরিশোধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস গ্রাহকদের পাওনা পরিশোধের দাবি

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান 'এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস' জমা টাকা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন গ্রাহকরা। এ কারণে বিনিয়োগকৃত অর্থ ফেরৎ চেয়ে সংবাদ সম্মেলন করেছে এসপিসি ইউজার ফোরাম।

শুক্রবার (২৬ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তারা। এতে লিখিত বক্তব্য রাখেন ফোরামের সভাপতি স্বপন আহমেদ এবং সাধারণ সম্পাদক কাজী রিয়াজুল ইসলাম।

তারা বলেন, এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস দিনের পর দিন মিথ্যা আশ্বাস দিয়ে ১২/১৩ মাস অতিবাহিত করছে। তাদের মিথ্যা আশ্বাসের পেছনে ঘুরতে ঘুরতে আমাদের ঘাড়ে পাওনাদারদের টাকার পাহাড় চেপে বসেছে, যা পরিশোধের ক্ষমতা আমাদের নেই। পাওনাদারদের চাপে বাড়িঘর ছেড়ে সর্বশান্ত হয়ে রাস্তায় রাস্তায় ঘুরতে হচ্ছে। এখন হামলা মামলার ভয়ে আমরা বাড়িঘর ছাড়া। আমাদের ও আমাদের পরিবারের ওপর জীবননাশের হুমকি আসছে। আজ আমরা কোনো কূল কিনারা না পেয়ে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করছি। এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের এমডি আলামিন প্রধানের কাছ থেকে আমাদের ক্ষতিগ্রস্ত গ্রাহকদের বিনিয়াগকৃত অর্থ যাতে ফেরত পাই, তার ব্যবস্থা নেওয়ার জন্য আমরা সরকারের হস্তক্ষেপ কামনা করছি।

তারা বলেন, আজ আমরা সব কিছু হারিয়ে মামলা ও হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছি। কারণ, আমরা কিছু বুঝে ওঠার আগেই, আলামিন প্রধান আমাদের বিনিয়োগকৃত অর্থ আত্মসাৎ করেছেন। এখনও প্রতিদিনই বিভিন্ন জেলায় ঘটছে সাধারণ গ্রাহকদের ওপর হামলা। প্রতিষ্ঠানটি সরকার ঘোষিত ই-কমার্স নীতিমালা মেনে ব্যবসা পরিচালনা করুক, এটা আমরা কোম্পানির ৬৪ লাখ গ্রাহক সাধুবাদ জানাই, তবে আমাদের ন্যায্য দেনা-পাওনা মিটিয়ে তারপর।

সংবাদ সম্মেলন থেকে ক্ষত্রিগস্ত গ্রাহকরা স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ করে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় দেনার দায়ে আত্মহত্যা করা ছাড়া কোনো রাস্তা থাকবে না বলেও উল্লেখ করেন তারা।

উল্লেখ্য, দেশে যখন ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে একের পর এক নানা অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে, ঠিক তখন সামনে আসে ই-কমার্সের নামে প্রতারণার আরেক ঠিকানা ‘এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস’ এর নাম। তাদের বিরুদ্ধে অভিযোগ, দীর্ঘদিন ধরে গ্রাহকের জমানো টাকা দিচ্ছে না।

ভুক্তভোগী গ্রাহকরা জানান, বিভিন্ন উপায়ে এসপিসির মাধ্যমে আয় করা টাকাগুলো তাদের ওয়ালেটে জমা রয়েছে। তারা কোনোভাবেই এ টাকা ক্যাশ আউট করতে পারছেন না। তাদের সব গ্রাহকের একই অবস্থা। তবে নিজেদের ই-কমার্স প্রতিষ্ঠান দাবি করলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র জানায়, এসপিসি মূলত একটি বহু স্তরভিত্তিক বিপণন ব্যবসা (মাল্টি লেভেল মার্কেটিং- এমএলএম) প্রতিষ্ঠান। যেমনটি ছিল ডেসটিনি।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।