ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে ৫০০ কেজি জেলি পুশ করা চিংড়ি জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
যশোরে ৫০০ কেজি জেলি পুশ করা চিংড়ি জব্দ

যশোর: যশোরে র‌্যাবের অভিযানে ট্রাক ভর্তি ৫০০ কেজি জেলি পুশ করা চিংড়ি জব্দ করা হয়েছে। একই সঙ্গে জেলি পুশ করায় তিন ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি এলাকায় অভিযান চালিয়ে ওই চিংড়ি জব্দ করা হয়।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি একটি ট্রাকে অভিযান চালানো হয়। এরপর পরীক্ষা করা হলে ট্রাক থেকে ৩৩টি ককসিট ভর্তি চিংড়ি মাছে জেলি পুশ করার প্রমাণ পাওয়া যায়। পরে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধি মালা ১৯৯৭ (সংশোধিত বিধিমালা ২০০৮) এর বিধি ৪(৪) লঙ্ঘন করায় উক্ত বিধিমালার বিধি ৪(৫) এর প্রদত্ত ক্ষমতাবলে তিন চিংড়ি ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেন যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য পরিদর্শক ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপ্টন সরদার। এর মধ্যে সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার মনি ফিসের মালিক পলাশকে দশ হাজার টাকা, শ্যামনগরের বংশীপুর এলাকার বন্ধু ফিসের মালিক রোকনকে ৬০ হাজার টাকা এবং দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার সালাম ফিসের মালিক হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে জব্দ করা  চিংড়ি ধ্বংস করা হয়। যার মূল্য আনুমানিক পাঁচ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।