ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনেকের কাছে হাওরের উন্নতি ভালো লাগছে না: রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
অনেকের কাছে হাওরের উন্নতি ভালো লাগছে না: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ: ‘অনেকের কাছে হাওরের উন্নতি ভালো লাগছে না। হাওরে কি করলে ভালো হবে।

আর কি করলে মন্দ হবে। তা আমার জানা আছে’।  

বুধবার (২৪ আগস্ট) রাতে ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে আয়োজিত বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  

স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, জনপ্রতিনিধি হয়ে ভাব ধরা যাবে না, যারা নির্বাচিত করেছেন তাদের কথা মাথায় রাখতে হবে। এলাকার সার্বিক কল্যাণে একসঙ্গে কাজ করতে হবে।

হাওরের কল্যাণে রাষ্ট্রপতি বলেন, হাওরে অপরিকল্পিত বাড়ি-ঘর করা যাবে না। সিলেটে অপরিকল্পিত বাড়ি-ঘর করায় বন্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। আমাদের ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম অলওয়েদার সড়ক উত্তর দক্ষিণে। আর সিলেট-সুনামগঞ্জের অলওয়েদার সড়কটি পূর্ব-পশ্চিমে হওয়ায় এ বছর বন্যার জন্য অনেকটা দায়ী।  

নিজের অভিব্যক্তি উল্লেখ করে রাষ্ট্রপতি আরও বলেন, বঙ্গবন্ধু আর আমি দুইবার রাষ্ট্রপতি হয়েছি। দীর্ঘ সময় বঙ্গভবনে থাকা যায় না। খাঁচার পাখিকে দুধ-কলা খাওয়ালে ভালো লাগে না। রাষ্ট্রপতি থেকে বিদায় নেওয়ার পূর্বে বড় কোনো জনসভা করে বিদায় নিতে চাই।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, স্থানীয় জনপ্রতিনিধি, রাষ্ট্রপতির সচিবরা এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।  

এর আগে, এদিন বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ইটনা উপজেলায় পৌঁছে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ বন্যা আশ্রয় কেন্দ্র ও ফার্স্টলেডি রাশিদা হামিদ ছাত্রী নিবাস উদ্বোধন করেন।  

এছাড়াও তিনি ইটনা উপজেলা পরিষদের নবনির্মিত প্রশাসনিক ভবন ও হলরুম উদ্বোধন করেন।  

২২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত চার দিনের সফরে কিশোরগঞ্জে এসেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি হাওরের নিজ উপজেলা মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনা উপজেলা সফর শুরু করেছেন।  

ইটনার মতবিনিময় সভা শেষে রাতে সড়কপথে মিঠামইনের কামালপুরে নিজ বাসভবনে পৌঁছে রাত্রিযাপন করবেন রাষ্ট্রপতি।  

পরের দিন ২৫ আগস্ট বিকেল পৌনে ৩টার দিকে নিজ বাস ভবনে গার্ড অব অনার গ্রহণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর বিকেল সোয়া ৩টার দিকে মিঠামইন হেলিপ্যাডে পৌঁছানোর পর সেখান থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।