ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মার্কেট বন্ধের নতুন সূচি সেপ্টেম্বর থেকে কার্যকর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
মার্কেট বন্ধের নতুন সূচি সেপ্টেম্বর থেকে কার্যকর

ঢাকা: ঢাকা মহানগরীর দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় কোন প্রতিষ্ঠান কতক্ষণ খোলা থাকবে সে বিষয়ে প্রকাশিত গণ-বিজ্ঞপ্তিটি ১ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ জলে নূর তাপস।

বুধবার (২৪ আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাস রুট ফ্রাঞ্চাইজ পাইলট রুটের বাস থামার স্থান পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

এ সময় তিনি বলেন, গলির মধ্য ওষুধের দোকানগুলো রাত ১২টা পর্যন্ত খোলা থাকবে। আর হাসপাতাল সংলগ্ন ফার্মেসি খোলা থাকবে রাত ২টা পর্যন্ত।

এর আগে আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় সব দোকান পাট, শপিং মল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করার নির্দেশ দিয়েছে করপোরেশন। বিশ্বব্যাপী জ্বালানির মূল্য বৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়।

আরও পড়ুন >>> খাবার হোটেল রাত ১০টায়, সিনেমা হল ১১টার মধ্যে বন্ধের নির্দেশ

এছাড়া মেট্রোরেলের সঙ্গে নগর পরিবহন যেন সাংঘর্ষিক না হয়, সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখা হবে বলে জানান মেয়র তাপস। মেট্রোরেলের সঙ্গে নগর পরিবহনের কার্যক্রম সমন্বয় করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এইচএসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।