ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেলাপোকা মারার ওষুধ খেয়ে শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
তেলাপোকা মারার ওষুধ খেয়ে শিশুর মৃত্যু

ঢাকা: রাজধানীর বাড্ডার আফতাবনগরে তেলাপোকা মারার ওষুধ খেয়ে আয়শা মেহরীন (৩) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (২২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে আফতাবনগর এফ ব্লকের একটি বাসায় এ ঘটনা ঘটে।

কয়েকটি হাসপাতাল ঘুরে সন্ধ্যা ৬টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন শিশুটিকে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার সূর্যখালী গ্রামের মৃত শাহিন আলমের একমাত্র মেয়ে আয়শা। মা আকলিমা আক্তার আঁখির সঙ্গে আয়শা আফতাবনগরের ওই বাসায় থাকতো।

মৃত শিশুর মা আকলিমা বাংলানিউজকে জানান, বাসায় তেলাপোকার উপদ্রব ছিল। এজন্য তিনি কয়দিন আগে তেলাপোকা মারার ওষুধ কিনে বাসার ওয়ারড্রপের ওপর একটি ঝুড়ির মাঝে রেখে দিয়েছিলেন। আজ দুপুরে যখন তিনি রান্নাঘরে কাজ করছিলেন তখন রুমে খাটের ওপর বসে খেলছিল আয়শা। কিছুক্ষণ পর আয়শার কান্নার শব্দ শুনে তিনি রান্না ঘর থেকে দৌড়ে আসেন। ওয়ারড্রপের ওপরে বসা আয়শার মুখে, হাতে ওই ওষুধ মাখা দেখতে পান। বুঝতে পারেন খাট থেকে ওয়ারড্রপের ওপর উঠে আয়শা খাবার মনে করে তেলাপোকা মারার ওষুধ খেয়ে ফেলেছে। সঙ্গে সঙ্গে তাকে ফরাজি হাসপাতালে নিয়ে যান।

শিশুটির মামী ইসফাত জাহান হালিমা জানান, সেখানে স্টমাক ওয়াশ করানো হয়। এরপর চিকিৎসা দিয়ে তাকে ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। চিকিৎসকরা জানিয়েছিলেন, শিশুটি ভালো আছে। তখন তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। তবে বাসায় নিয়ে যাওয়ার পর সে আরও অসুস্থ হয়ে পড়ে। দ্রুত তাকে মগবাজারের একটি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতালে আনার পর শিশুটির মৃত্যু হয়।

তিনি আরও জানান, আয়শার জন্মের ১৫ দিন আগে তার বাবা শাহীন আলম মারা গেছেন। একা বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়ার ৩-৪ দিন পর মৃত্যু হয়েছিল তার।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, শিশুটির স্বজনরা দাবি করছেন, তেলাপোকা মারার ওষুধ খেয়ে তার মৃত্যু হয়েছে। তবে বিস্তারিত তদন্তের জন্য বাড্ডা থানা পুলিশকে ঘটনাটি জানানো হয়েছে। শিশুটির মরদেহ মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ