ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

২ চাল ব্যবসায়ীকে ছয় লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
২ চাল ব্যবসায়ীকে ছয় লাখ টাকা জরিমানা

বগুড়া: বগুড়ায় দুই চাল ব্যবসায়ীকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

অতিরিক্ত মজুদ, কৃষি বিপণন লাইসেন্স না থাকা এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার অপরাধে তাদের এই জরিমানা করা হয়।

সোমবার (২২ আগস্ট) সকালে জেলা প্রশাসনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বগুড়া শেরপুর উপজেলায় রোববার (২১ আগস্ট) রাত ৯টা থেকে পৌনে ১২টা পর্যন্ত চলা পৃথক অভিযানে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শেরপুর উপজলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহ. শাহনুর জামান ও জান্নাতুল নাইম।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইন-লঙ্ঘন করে নির্ধারিত পরিমাণের অতিরিক্ত ধান নির্ধারিত সময়ের অধিক সময় ধরে মজুদ করায় শেরপুর উপজেলার চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদুকে (বিসমিল্লাহ অটো রাইস মিল) পাঁচ লাখ টাকা জরিমানা করেন শেরপুর উপজলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন।

অন্যদিকে কৃষি বিপণন লাইসেন্স গ্রহণ না করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় আলাল এগ্রো ফুডের আলাল অটো রাইস মিলকে যথাক্রমে ৭০ হাজার এবং ৪০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহ. শাহনুর জামান ও জান্নাতুল নাইম।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, জেলা প্রশাসক মো. জিয়াউল হক সার্বিক দিক-নির্দেশনায় এ অভিযান জনস্বার্থে চলবে। অভিযান পরিচালনার সময় বাজার পরিদর্শক আবু তাহের, খাদ্য পরিদর্শক ও জেলা পুলিশ এবং এপিবিএন বগুড়ার সদস্যরা সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।