ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোলায় ট্রলারডুবি: ২০ জেলের সন্ধান মিলেছে ভারতে, এখনও নিখোঁজ ১৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
ভোলায় ট্রলারডুবি: ২০ জেলের সন্ধান মিলেছে ভারতে, এখনও নিখোঁজ ১৯ ভারতে উদ্ধার হওয়া কয়েকজন জেলে

ভোলা: ভোলার চরফ্যাশনে ঝড়ের কবলে ডুবে যাওয়া একটি ট্রলারের ২০ জেলের সন্ধান মিলেছে ভারতে। তবে অন্য তিন ট্রলারের ১৯ জেলের কোনো সন্ধান মেলেনি।

তাদের না পাওয়ায় স্বজনরা আতঙ্ক-উৎকণ্ঠায় রয়েছেন।  

ভারতে সন্ধান পাওয়া জেলেরা হলেন- হাবিবুর (৪৫), লিটন (২৯), আবদুস সাত্তার (৬০), মাইনুদ্দিন (২২), আকতার (৩২), শাহজামান (৭০), ইসমাইল (২৪), হালিম (৩০), আবদুর রউব (৩২), নুরে আলম (৩৫), ফারুক (২৪), আলামিন (২৪), নুরন্নবী (২৫), বশি (২৫), কামাল (২৬), টুনু (৫৩), ইকবাল (২৪), রব কাজি (২৫), মফিজ (৪৬) ও ইয়াকুব (৩২)। তাদের বাড়ি চরফ্যাশন উপজেলার আহাম্মদপুর ইউনিয়নে।  

তাদের ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথর প্রতিমা থানা হেফাজতে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছে মৎস্যবিভাগ।

এর আগে শুক্রবার (১৯ আগস্ট) দিনগত রাতে ২০ জেলেসহ শুভ সকাল-১ নামের ট্রলারটি ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরের ভারতের সীমানায় ডুবে যায়। পরে স্থানীয় জেলেরা ২০ জেলে-মাঝিকে উদ্ধার করেন। ট্রলারটির মালিক চরফ্যাশনের ফুয়াদ চাপরাশি, এর মাঝি ইয়াকুব।

জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা ওবায়দুল্লাহ বলেন, ভারতে অবস্থান করা জেলেদের উদ্ধারের জন্য কোস্টগার্ডকে বলা হয়েছে। তারা সেখানকার প্রশাসনের সঙ্গে কথা বলে জেলেদের ফিরিয়ে আনবেন।

এদিকে শুক্রবার থেকে সন্ধান মেলেনি লালামোহন, বোরহানউদ্দিন ও চরফ্যাশনের আরও তিন ট্রলারের ১৯ জেলের। তাদের ট্রলার ডুবে গেছে, নাকি তারা নেটওয়ার্কের বাইরে রয়েছেন, তা নিশ্চিত করে বলতে পারছে না প্রশাসন। তবে নিখোঁজ জেলেদের উদ্ধারে চতুর্থ দিনের মতো অভিযানে পরিচালনা করছে কোস্টগার্ড।  

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শফিউল কিঞ্জল বলেন, নিখোঁজ জেলেদের উদ্ধারে আমাদের অভিযান চলছে। এ পর্যন্ত কোস্টগার্ড ৯২ জেলেকে জীবিত করেছে। তাদের মোংলা ও রামগতি থেকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে সাতটি টিম অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad