ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় মামলা, আসামি ১৭৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় মামলা, আসামি ১৭৪

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি-এসিল্যান্ড) লিয়াকত সালমানের ওপর হামলা ও ইউএনওর গাড়ি ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া গ্রামের ১৭৪ জনকে।

এ ঘটনায় এরই মধ্যে সাতজনকে গ্রেফতার করা হয়েছে।  

আরও পড়ুন:এসিল্যান্ডের মাথা ফাটাল গ্রামবাসী, ইউএনওর গাড়ি ভাঙচুর

সোমবার (২২ আগস্ট) ভোরে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের পেশকার আব্দুল হাই বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১২০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।  

মামলার তদন্তকারী কর্মকর্তা ও শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, মামলা দায়েরের পর বলদীপাড়া এলাকায় অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করা হয়েছে।  

রোববার (২১ আগস্ট) সকালে উপজেলার কায়েমপুর ইউনিয়নের হলদিঘর এলাকায় খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্পের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে গেলে গ্রামের নারী-পুরুষ একজোট হয়ে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করেন। একপর্যায়ে উভয়পক্ষ তর্কে জড়িয়ে পড়ে। এসময় ইট-পাটকেল ছুড়ে ইউএনওর গাড়ি ভাঙচুর করা হয়। একপর্যায়ে গ্রামবাসীর ছোড়া ইট-পাটকেলের আঘাতে এসিল্যান্ডের মাথা ফেটে যায়।  

এ ঘটনায় প্রশাসনের লাঠিচার্জে শিশুসহ নয় গ্রামবাসী আহত হন বলে দাবি করেন গ্রামবাসী।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।