ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ৭ ট্রলারডুবি, নিখোঁজ শতাধিক জেলে

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
বঙ্গোপসাগরে ৭ ট্রলারডুবি, নিখোঁজ শতাধিক জেলে

পিরোজপুর:  বৈরী আবহাওয়ায় পিরোজপুর থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে সাতটি ট্রলারডুবির ঘটনায় শতাধিক জেলে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।   শনিবার (২০ আগস্ট) সকাল পর্যন্ত শহরের শঙ্করপাশা এলাকার দুটি মাছ ধরার ট্রলার ও ইন্দুরকানী উপজেলার সাউদখালী গ্রামে পাঁচটি ট্রলার ডুবে যায়।

জেলেদের স্বজনরা জানান, গত বুধবার পিরোজপুর থেকে শতাধিক ট্রলার বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে যায়। বৈরী আবহাওয়ার কারণে কুয়াকাটা, মহিপুর, কটকা এলাকায় নোঙর করা হয়। পরে আবহাওয়া স্বাভাবিক হলে বৃহস্পতিবার তারা মাছ ধরতে গভীর সমুদ্রে যান। শুক্রবার থেকে তাদের সঙ্গে সব যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে সাতটি ট্রলারের শতাধিক জেলে নিখোঁজ থাকায় তাদের পরিবারে চলছে মাতম।

নিখোঁজ রফিকুল মাঝির স্ত্রী হেলেনা বেগম কান্না জড়িত কণ্ঠে জানান, তার স্বামী গত ১৩ আগষ্ট বঙ্গোপসাগরে মাছ ধরতে যান। গত বৃহস্পতিবার রাত থেকে ট্রলার ও অন্যান্য জেলেসহ তিনি নিখোঁজ রয়েছেন।

ইন্দুরকানী উপজেলার নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেছা খানম বলেন, নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য আমরা বিভিন্ নমহলে খোঁজ খবর নিচ্ছি এবং স্বজনদের সাথে যোগাযোগ রাখছি।

বাংলাদেশ সময়: ২৩২৯ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।