ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: ৩৮ জেলে জীবিত উদ্ধার

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
বঙ্গোপসাগরে ট্রলারডুবি:  ৩৮ জেলে জীবিত উদ্ধার

বাগেরহাট: বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া বাগেরহাটের শরণখোলার দুটি মাছ ধরার ট্রলারের ৩৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় শরণখোলা উপজেলার এফবি কালাম ও এফবি খায়রুল ইসলাম নামের ট্রলার দুটি ভারতের নিকটবর্তী বেহেলা কয়লা নামক স্থানে ডুবে যায়।

পরে কাছাকাছি থাকা শরণখোলার মৎস্য ব্যবসায়ী সরোয়ার হোসেনের এফবি সোনার মদিনা ও আবদুর রহিমের অপর একটি ট্রলার জেলেদের সাগরে ভাসমান অবস্থায় দেখে উদ্ধার করে।  

ডুবে যাওয়া এফবি কালাম ট্রলারের মালিক শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর এলাকার মৎস্য আড়তদার মো. কবির হাওলাদার এবং এফবি খায়রুল ইসলাম ট্রলারের মালিক মৎস্য ব্যবসায়ী মো. জাকির হাওলাদার।

ট্রলারমালিক মো. কবির হাওলাদার বলেন, শুক্রবার সন্ধ্যায় আমার ট্রলারসহ আরও ৮ থেকে ১০টি ফিশিং ট্রলার ঝড়ের কবলে পড়ে। প্রচণ্ড ঢেউয়ের আঘাতে আমাদের ট্রলার দুটি ডুবে যায়। কাছাকাছি থাকা এফবি সোনার মদিনা ট্রলারের জেলেরা ২২ জনকে এবং আবদুর রহিমের একটি ট্রলারের জেলেরা ১৬ জনকে উদ্ধার করেন।

 এদিকে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার অফিস কিল্লার চরে আটকে পড়া দুটি ট্রলার ১৮ জেলেকে উদ্ধার করেছেন বনরক্ষীরা। উদ্ধার জেলেরা দুবলা জেলেপল্লির বনরক্ষীদের হেফাজতে রয়েছেন। এ ছাড়া শনিবার দুপুরে অন্যান্য ট্রলার ডুবির ঘটনায় বিভিন্ন এলাকার নিখোঁজ জেলেদের উদ্ধারে অপরাজেয় বাংলা নামে কোস্টগার্ডের একটি জাহাজ তল্লাশি শুরু করেছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দুবলা জেলেপল্লি টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ কুমার মজুমদার বলেন, ঝড় ও ঢেউয়ের আঘাতে দুটি ফিশিং ট্রলার ১৮ জেলে দুবলার মাঝের কিল্লার চরে আটকা পড়েছে। তাদের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। দুই ট্রলারের জেলেরা দুবলা সাইক্লোন শেল্টারে বনরক্ষীদের হেফাজতে রয়েছেন।

 মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মামুন বলেন, শনিবার দুপুরের পর থেকে আবহাওয়া কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরেছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের (বিসিজিপি) অপরাজেয় বাংলা নামের জাহাজটি নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২৩১৪ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad