ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে ময়মনসিংহের মোস্তফা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে ময়মনসিংহের মোস্তফা

গোপালগঞ্জ: শোকের মা‌সে বঙ্গবন্ধুর কবর জিয়ারতের জন্য ৩১৭  কি‌লো‌মিটার হে‌টে গোপালগ‌ঞ্জের টু‌ঙ্গিপাড়া এসেছেন ময়মন‌সিং‌হের মো. মোস্তফা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা আর ভালবাসার টা‌নে ৭১ বছর বয়সী ওই বৃদ্ধ তার ছেলেসহ এসেছেন এতোটা পথ।

শুক্রবার (১৯ আগস্ট) দুপু‌রে তি‌নি জা‌তির পিতার সমা‌ধি‌তে পৌঁছান। এর পর কিছু সময় বিশ্রাম নি‌য়ে বঙ্গবন্ধুর সমা‌ধি সৌধ বে‌দি‌র সাম‌নে দাঁ‌ড়ি‌য়ে ফা‌তেহা পাঠ ও মোনাজাত ক‌রেন। এ সময় ছে‌লে মো. ম‌নিরুজ্জামানও তার স‌ঙ্গে ছি‌লেন।

মোস্তফা ফুলপুর উপজেলার সাহাপুর গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে। গত ৮ আগস্ট বিকেলে ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে পা‌য়ে হেঁটে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার প্রতিবাদস্বরূপ ২৫ বছর জুতা পরিধান করেননি মোস্তফা। এমনকি বিয়েও করেছিলেন খালি পায়ে। পরে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় ঘোষণা করা হলে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য ও ভাষা সৈনিক মরহুম এম শামছুল হক তাকে জুতা উপহার দিয়েছিলেন। তারপর থেকে তিনি জুতা পরিধান করা শুরু করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।