ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মুরগির দাম ১০ টাকা বেশি নিয়ে জরিমানা দিলেন ১০ হাজার! 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
মুরগির দাম ১০ টাকা বেশি নিয়ে জরিমানা দিলেন ১০ হাজার! 

রাজশাহী: সোনালি মুরগি কত করে কেজি প্রশ্নে বিক্রেতা বললেন- ২৮০ টাকা কেজি। এরপর ক্রেতা বললেন- চার্টে লেখা তো ২৭০ টাকা কেজি তখন বিক্রেতা কড়া গলায় বললেন- চার্ট দেখে লাভ নাই।

আর কী, হাতেনাতে জরিমানা করা হলো। মুরগির দাম কেজিতে ১০ টাকা বেশি নেওয়ায় বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হলো তখনই।

শুক্রবার (১৯ আগস্ট) সাপ্তাহিক ছুটির দিনে বাজারে ঢুকে কৌশলে অভিযান চালায়- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযান চলাকালীন হাতেনাতে ধরা পড়ে ১০ হাজার টাকা জরিমানা দিয়েছে মহানগরীর হড়গ্রাম বাজারের রবিউল মুরগি ঘরের বিক্রেতা।  

আরও মুরগির তিন ডিম বিক্রেতাকে আরও ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অর্থাৎ রাজশাহীতে আজ বেশি দামে মুরগি ও মুরগির ডিম বিক্রি করায় ৪ দোকানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে সহায়তা করে পুলিশ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, আজকের এই অভিযানে মোট চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন কারণে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভাউচার না দেওয়া, প্রদর্শিত মূল্য তালিকার চেয়ে বেশি মূল্যে মুরগি ও ডিম বিক্রি করায় তাদের জরিমানা করে ভোক্তা অধিকার।

হাসান-আল-মারুফ বলেন, খুচরা পর্যায়ের বিক্রতা ও ব্যবসায়ীরা সব নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দেওয়ায় বাজার নিয়মিত যাচাই করা হচ্ছে। যেহেতু ডিম-মুরগির দাম বাড়ার কারণে কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নেওয়ার চেষ্টা করছেন তাই নিয়মিতই অভিযান পরিচালনা করা হচ্ছে।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান- ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২ 
এসএস/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।