ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ঠাকুরগাঁওয়ে মন্দিরে ফের ১৪৪ ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
ঠাকুরগাঁওয়ে মন্দিরে ফের ১৪৪ ধারা সংগৃহীত ছবি

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের রসিক রায় জিউ মন্দিরে আবারও ১৪৪ ধারা জারি করা হয়েছে।
 
জেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মো. সামসুজ্জামান বৃহস্পতিবার (১৮ আগস্ট) এ আদেশ দেন।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, রসিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দু ধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রসিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সঙ্গে সনাতন ধর্মাবলম্বীদের সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামে একজন সনাতন ধর্ম অনুসারী নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয় উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার ওই মন্দিরের সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা মণ্ডপে জন্মাষ্টমী পূজার প্রস্তুতিতে আগের মতো উত্তেজনা দেখা দেয়। ফলে ভোর ৬টা থেকে ২০ আগস্ট রাত ১২টা পর্যন্ত মন্দির ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয়। এ সমস্যা সমাধানে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় একাধিকবার এ বিষয় উত্থাপন করা হলেও কোনো সমাধান পাওয়া যায়নি।

ইউএনও আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, রসিক রায় জিউ মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে এখানে হতাহতের ঘটনাও ঘটে। জন্মাষ্টমী পূজা উদযাপনে আবারও একই ঘটনার পুনরাবৃত্তি এবং আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa