ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

জাতীয়

মসজিদের দানের টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
মসজিদের দানের টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

সাভার (ঢাকা): সাভারে পৌরসভা এলাকায় মসজিদের দানের টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বিএনপি নেতা কবির আহমেদ ও স্থানীয় ইউনুস মিয়ার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. মনির হোসেন।

এর আগে, ১২ আগস্ট সাভারের ছায়াবিথি এলাকার ছায়াবিথী বাড্ডা জামে মসজিদ থেকে এই টাকা ছিনিয়ে নেয় অভিযুক্তরা।

অভিযুক্ত কবির আহমেদ (৬০) সাভার পৌরসভার সবুজবাগ ওয়ার্ড বিএনপির সভাপতি। অপরজন হলেন একই এলাকার ইউনূস মিয়া (৫৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রতি জুম্মা বারে মসজিদে সাধারণ মানুষ দান করে থাকেন। গত ৫ আগস্ট ও ১২ আগস্ট জুম্মা বারে প্রায় ১৭ হাজার টাকা দান করেন সাধারণ মানুষ। এই টাকা মসজিদের ইমামের জিম্মায় থাকাকালীন সময়ে তার কাছ থেকে পর্যায়ক্রমে গত ৫ ও ১২ আগস্ট ছিনিয়ে নিয়ে যায় অভিযুক্তরা। পরে জুম্মার ইমাম সাধারণ সম্পাদকের কাছে ফোন করে ঘটনা খুলে বলেন ও বিদ্যুতের মিটারের টাকা শেষ হওয়ায় রিচার্জ করার অনুরোধ করেন। ঘটনা শুনে অভিযুক্তদের কাছে স্থানীয় কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তার মোবাইল ফোনের মাধ্যমে টাকা ফেরত চাওয়া হয়। কিন্তু তারা সন্তোষজনক উত্তর না দিয়ে ফোন রেখে দেয়।

অভিযোগকারী মনির হোসেন বলেন, বিবাদীরা এখনও মসজিদের দান বাক্সের টাকা ফেরত না দেওয়ায় এলাকার লোকজনদের ঘটনা জানিয়ে থানায় অভিযোগ দায়ের করি।

এব্যাপারে অভিযুক্ত কবির আহমেদ বলেন, দুই সপ্তাহের টাকা ভাই আমি হাত দিয়ে ধরি নাই, তবে টাকা আছে। টাকা আমরা স্লিপ করে রেখে দিয়েছি। গত ৫ আগস্ট ৮ হাজার ৬০০ টাকা ও ১২ আগস্ট ৯ হাজার ২০০ টাকা উঠেছে। এই টাকাটা কার কাছে আছে এটা আমি বলতে পারবো না। আপনি সংবাদ করেন, যা ইচ্ছা করেন।

অপর অভিযুক্ত ইউনুস বলেন, এই টাকাটা মসজিদেই রয়েছে। মসজিদের মিটারে টাকা ছিল না এটা আমাকে জানিয়েছিল। আমি সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতে বলেছি। এসব কথা জানতে আপনি বর্তমান সভাপতির সঙ্গে যোগাযোগ করুন।  
তবে সভাপতির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম বলেন, এ ধরনের একটি অভিযোগ দায়ের হয়েছে। এব্যাপারে  তদন্ত চলমান রয়েছে, তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa