ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সোনাগাজীতে প্রচণ্ড গরমে  ৮'শ ব্রয়লার মুরগির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
সোনাগাজীতে প্রচণ্ড গরমে  ৮'শ ব্রয়লার মুরগির মৃত্যু

ফেনী: ফেনীর সোনাগাজীতে ভয়াবহ লোডশেডিং ও প্রচণ্ড গরমে একটি পোল্ট্রি খামারে ৮০০ ব্রয়লার মুরগির মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকালে সোনাগাজী সদর ইউনিয়নের মধ্যম সুজাপুর গ্রামের খুরশিদ আলম ভূঞার বাড়ির খামারে এ ঘটনা ঘটে।

 

ক্ষতিগ্রস্ত খামার মালিক ও এলাকাবাসী জানায়, নজরুল ইসলাম পলাশ গত বছর থেকে বাড়ির পাশে একটি খামারে ব্রয়লার মুরগি পালন করে আসছেন। গত দুই দিন বুধ ও বৃহস্পতিবার প্রচণ্ড গরমের মধ্য ভয়াবহ লোডশেডিংয়ের কবলে পড়ে পুরো এলাকা।

পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিদ্যুতের জন্য বার বার ফোনকল করে কোনো সাড়া পাননি ওই খামার মালিক। প্রতিটি মুরগি প্রায় দেড় থেকে দুই কেজি ওজনের। বিকেল তিনটার দিকে মুরগিগুলো চোখের সামনে একে একে মারা যায়।  

খামার মালিক নজরুল ইসলাম পলাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্ধিত মূল্যে পোল্ট্রি খাদ্য খাইয়ে লাভের আশায় মুরগিগুলো খামারে লালন-পালন করেছিলেন। কিন্তু প্রচণ্ড গরমে ভয়াবহ লোডশেডিংয়ে তার ৮০০ মুরগি মারা গেল। এতে তার প্রায় দুই লাক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।  

এ ব্যপারে সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী সনৎ কুমার ঘোষ বলেন, গত দুই-তিন দিন যাবৎ জাতীয় গ্রিডে বিদ্যুৎ ফেল করেছিল। প্রচণ্ড গরমের মধ্যে চাহিদার তুলনায় ৪৪শতাংশ বিদ্যুৎ পেয়েছি। এ ছাড়া ৩৩কেভি ভোল্টেজের মধ্যে দশ কেভি ভোল্টেজে নেমে যায়। যার ফলে চাহিদা অনুযায়ী নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে। খামারে মুরগির মৃত্যুর সংবাদ তিনি পেয়েছেন বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa