ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নো-ম্যান্সল্যান্ড থেকে তুলে নেওয়া বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
নো-ম্যান্সল্যান্ড থেকে তুলে নেওয়া বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

মেহেরপুর: মুজিবনগর সীমান্তের স্বাধীনতা সড়কের নো-ম্যান্সল্যান্ড থেকে তুলে নেওয়া রাসেল নামে এক বাংলাদেশি দর্শনার্থীকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী (বিএসএফ)।

ধরে নিয়ে যাওয়ার পাঁচ ঘণ্টা পর পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত দেয় ভারতের হৃদয়পুর বিএসএফ ক্যাম্প।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুর পৌনে একটার দিকে ১০৫ নম্বর আন্তর্জাতিক সীমান্ত পিলারের নো-ম্যান্সল্যান্ড থেকে রাসেলকে তুলে নেয় বিএসএফ। তিনি কুষ্টিয়ার সদর উপজেলার বটতৈল গ্রামের জামাল উদ্দীনের ছেলে।

৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মুজিবনগর কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দুপুর পৌনে একটার দিকে রাসেল নামে ওই দর্শনার্থী ভুল করে নো-ম্যান্সল্যান্ডের কাছে চলে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাকে ধরে হৃদয়পুর ক্যাম্পে নিয়ে যায়।

খবর পেয়ে ৬ বিজিবি মুজিবনগর কোম্পানি কমান্ডারের পক্ষ থেকে তাকে ফিরিয়ে দেওয়ার জন্য চিঠি দেওয়া হয়। সন্ধ্যা পৌনে সাতটার দিকে আন্তর্জাতিক ১০৫ নম্বর সীমান্ত পিলারের কাছে বিজিবি ও বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে রাসেলকে ফেরত আনা হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ৬ বিজিবি মুজিবনগর কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম ও বিএসএফ’র হৃদয়পুর ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সন্তোষ কুমার।

রাসেলকে ফিরিয়ে আনার পর মুজিবনগর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম।

বাংলাদেশ সময় : ২১১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।