ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হিজাব কাণ্ড: এবার প্রধান শিক্ষক বরখাস্ত!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
হিজাব কাণ্ড: এবার প্রধান শিক্ষক বরখাস্ত!

পঞ্চগড়: পঞ্চগড়ে হিজাব নিয়ে ধর্ম অবমাননাকর মিথ্যা প্রচার ও নিয়োগ বাণিজ্যসহ চাঁদাবাজির অভিযোগে এবার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

বুধবার (১৭ আগস্ট) সন্ধায় বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি হাফিজুর রহমান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

 

এর আগে গত ৩১ জুলাই সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলম অভিযোগ দায়ের করলে মঙ্গলবার (১৬ আগস্ট) প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজাকে শোকজ করা হয়।

গভর্নিং বডির সভাপতি হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, গত মাসের শেষ দিক থেকে বোদা সাকোয়া উচ্চ বিদ্যালয়ে হিজাব নিয়ে একটি বাজে অবস্থা সৃষ্টি হয়। সেই অবস্থার মধ্যে ৩১ জুলাই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলম দায়িত্বে থাকা অবস্থায় প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত ও কিছু সতত্য পাওয়ায় সুজাকে প্রথমে শোকজ করা হয়। এর পর আবারো তদন্তের ভিত্তিতে তাকে মঙ্গলবার সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

তিনি আরো বলেন, এ বিষয়ে প্রধান শিক্ষকসহ সহাকরী প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত চলমান রয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগকারী বরখাস্ত সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলম বাংলানিউজকে বলেন, আমার বিরুদ্ধে গত ২৮ জুলাই অভিযোগ দায়ের হওয়ার পর আমি সত্য বিষয়টি উল্লেখ করে স্কুলের একই তদন্ত কমিটিকে অভিযোগটি দেই ৩১ জুলাই। প্রধান শিক্ষক কৌশলে শিক্ষার্থীদের নিয়ে আমার বিরুদ্ধে ধর্ম অবমাননাকর মিথ্যা অভিযোগ করেন। তাই সেই অভিযোগের প্রতিবাদ জানিয়ে প্রধান শিক্ষের বিরুদ্ধে ধর্ম অবমাননাকর মিথ্যা প্রচার ও নিয়োগ বাণিজ্যসহ চাঁদাবাজির অভিযোগ দায়ের করি। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকেও মঙ্গলবার (১৬ আগস্ট) বরখাস্ত করেছেন সভাপতি।

বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, অভিযোগকারী সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলম আত্মরক্ষার জন্য আমার নামে মিথ্যা অভিযোগ করেছেন।

এর আগে হিজাব পরায় তিন ছাত্রীর সঙ্গে সম্প্রতি অসদাচরণের অভিযোগ ওঠে সাকোয়া উচ্চ বিদ্যালয়ের বরখাস্ত সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলমের বিরুদ্ধে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার কাছে গত ২৮ জুলাই লিখিত অভিযোগ করে তিন শিক্ষার্থী। এ ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেই নোটিশের জবাব দেওয়ার সাত মিনিটের মাথায় রোববার (১৪ আগস্ট) বেলা ১১টার দিকে তাকে বরখাস্ত করেন গভর্নিং বডির সভাপতি হাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।