ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মৌলভীবাজারে ভ্যাটের নামে অনিয়মে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
মৌলভীবাজারে ভ্যাটের নামে অনিয়মে জরিমানা জরিমানার অর্থ তাৎক্ষণিক পরিশোধ করেন কর্তৃপক্ষ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: পরিধেয় বস্ত্রে ভ্যাটের নামে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে মো. আফরোজ আহমদ নামে এক ক্রেতার অভিযোগে সেন্ট্রাল রোডের ট্রেডিশনসকে জরিমানার শাস্তি দিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার। ওই ক্রেতা জেলা কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেছিলেন।

বুধবার (১৭ আগস্ট) বাদী এবং বিবাদীর উপস্থিতিতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের অফিস কক্ষে শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় মৌলভীবাজার জেলার ভোক্তার সহকারী পরিচালক আল আমিনের উপস্থিত ছিলেন।

শুনানিতে দেখা যায়, একটি শার্টের মূল্য ১০৯০ টাকা থেকে ৫০ শতাংশ ছাড় দিয়ে ৫৪৫ টাকায় টেডিশনস বিক্রি করছে। কিন্তু অভিযুক্ত প্রতিষ্ঠান ৫৪৫ টাকার ওপরে ভ্যাট নেওয়ার কথা থাকলে তারা ১০৯০ টাকার ওপর ভ্যাট নিয়েছে।

শুনানিতে আরও বলা হয় ৭.৫ শতাংশ হারে ভ্যাট বাবদ ৪১ টাকা নেওয়ার কথা থাকলেও তারা ৮২ টাকা ভ্যাট নিয়েছে। যদিও ট্রেডিশনস নিয়মিত ভ্যাট দিয়ে থাকে তবে বিক্রয় মূল্যের ওপর তারা ভ্যাট নেয়নি।

শুনানির সময় ট্রেডিশনসের ম্যানেজার মো. ইমরান উপস্থিত থেকে অভিযোগের দায় স্বীকার করে নেন। অভিযোগের সত্যতার প্রেক্ষিতে সার্বিক দিক বিবেচনা করে ট্রেডিশনসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ ট্রেডিশনসের ম্যানেজার মো. ইমরান তাৎক্ষণিক পরিশোধ করেন। আইন অনুযায়ী অভিযোগকারী মো. আফরোজ আহমদকে জরিমানার ২৫ শতাংশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa