ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ছাত্রলীগকে পিটুনি: অতিরিক্ত পুলিশ সুপার মহরমকে চট্টগ্রামে বদলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
ছাত্রলীগকে পিটুনি: অতিরিক্ত পুলিশ সুপার মহরমকে চট্টগ্রামে বদলি

ব‌রিশাল: বরগুনায় জাতীয় শোক দিবসে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিপেটার ঘটনায় বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে চট্টগ্রামে বদলি করা হয়েছে।  মঙ্গলবার দুপুরে তাকে প্রত্যাহার করে প্রথমে বরিশাল রেঞ্জে এবং পরে রাতে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী ছাড়াও পুলিশের আরও ৫ সদস্যকে বরগুনা থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে বরগুনা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বরিশাল রেঞ্জের ডিআইজি এসব তথ্য জানান।

তিনি বলেন, যে ঘটনা ঘটেছে, এর সুষ্ঠু বিচার হবে বলে আমরা বরগুনাবাসীকে আশ্বস্ত করেছি। তাকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী ছাড়াও পুলিশের আরও ৫ সদস্যকে বরগুনা থেকে এরই মধ্যে বদলি করা হয়েছে।

ডিআইজি আক্তারুজ্জামান বলেন, এটাই চূড়ান্ত ব্যবস্থা নয়। আসল ব্যবস্থা হবে তদন্ত কমিটির চূড়ান্ত রিপোর্টের পর। অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর দেহরক্ষী মুসার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন— বরগুনা সদর থানার উপপরিদর্শক (এএসআই) মো. সাগর, পুলিশ লাইনসে কর্মরত কনস্টেবল রাফিউল ইসলাম, ডিবি পুলিশের কনস্টেবল কে এম সানি। তাঁদের প্রত্যাহার করে ভোলা জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

এছাড়া ডিবি পুলিশের উপপরিদর্শক (এএসআই) ইসমাইল হোসেন ও কনস্টেবল রুহুল আমিনকে প্রত্যাহার করে পিরোজপুর জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

গত সোমবার বরগুনায় জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগের শোক মিছিলে আরেকটি পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে হামলা চালায়। জেলা শিল্পকলা একাডেমির সামনে এ ঘটনার সময় ইটপাটকেলে পুলিশের গাড়ির কাচ ভেঙে যায়। এ সময় পুলিশ ছাত্রলীগের ওই পক্ষকে নিবৃত্ত করতে বেধড়ক লাঠিপেটা করে।

বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই পুলিশের লাঠিপেটার ঘটনা ঘটে। এ সময় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলী।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa