ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল কারাগারে হাজতির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
টাঙ্গাইল কারাগারে হাজতির মৃত্যু প্রতীকী ছবি

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা কারাগারে ওয়াসিম মল্লিক নামে (৩৫) এক হাজতির মৃত্যু হয়েছে।  

ওয়াসিম মল্লিক টাঙ্গাইলের নাগপুর উপজেলার খাসপাইকাল গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে।

তিনি দীর্ঘদিন ধরে লিভার জনিত জটিল রোগে ভুগছিলেন।

কারাগার সূত্র জানায়, ওয়াসিম মল্লিক ২০২১ সালের ২১ জুলাই তার সৎ ভাইয়ের দায়ের করা মারপিটের মামলায় কারাগারে আসেন। কারাগারে থাকা অবস্থায় কারা হাসাপাতাল, টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও ঢাকায় চিকিৎসা করানো হয়। মঙ্গলবার (১৬ আগস্ট) ভোরে হাজতি ওয়াসিম অসুস্থ হয়ে পড়লে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

টাঙ্গাইল জেলা প্রশাসনের পক্ষে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মৃত্যুর তদন্ত করতে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ ভৌমিক জানান, ওয়সিমের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মনে হচ্ছে শাররীক অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে।

জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন জানান, ওয়াসিম কারাগারে আসার পর থেকেই অসুস্থ ছিলেন। এর আগে ১৭ জুলাই তিনি লিভার জনিত রোগে অসুস্থ হয়ে পড়লে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জের মাধ্যমে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। গত ১০ অক্টোবর চিকিৎসা শেষে টাঙ্গাইল কারাগারে প্রত্যাবর্তন করে হাজতি ওয়াসিম। মঙ্গলবার ভোরে ফজরের নামাজের পর হাজতি ওয়াসিম অসুস্থ হয়ে পড়লে তাকে ওয়ার্ড থেকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অচেতন হয়ে পড়লে কারা সার্জনের পরামর্শে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরিক্ষা-নিরীক্ষার পরে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মৃত হাজতির দেহের সুরতহাল রিপোর্ট প্রণয়নসহ ময়নাতদন্ত কার্য সম্পাদনের নিমিত্তে ও একটি অপমৃত্যুও (ইউডি) মামলা রুজু করার জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে লিখিত অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।