ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে অনুশীলনের সময় ‘দুর্ঘটনাজনিত ফায়ারে’ বিজিবি সদস্য নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
সিলেটে অনুশীলনের সময় ‘দুর্ঘটনাজনিত ফায়ারে’ বিজিবি সদস্য নিহত

সিলেট: সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জে অনুশীলনের সময় 'দুর্ঘটনাজনিত ফায়ারে’ গুলিবিদ্ধ হয়ে নিশান ভৌমিক (২৯) নামে বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) এক সদস্য নিহত হয়েছেন।

রোববার (১৪ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার কসকনকপুর ইউনিয়নের আইওর সীমান্ত ফাঁড়িতে এ ঘটনা ঘটে।

নিহত নিশান ভৌমিক নোয়াখালী জেলার সদর উপজেলার দৌলতপুর গ্রামের মৃত প্রিয়লাল ভৌমিকের ছেলে। দাম্পত্য জীবনে তিনি দুই ছেলের বাবা।

বিজিবি সূত্র জানায়, সকালে ‘অস্ত্রের মেকসেফ ড্রিল’ অনুশীলনের সময় ‘দুর্ঘটনাজনিত ফায়ারে’ গুলিবিদ্ধ হন নিশান ভৌমিক। তাকে দ্রুত ওসমানী মেডিক্যালি কলেজ হাসপাতালে নিয়ে রওয়ানা হলে পথে তার অবস্থার অবনতি হয়। তাৎক্ষণিক তাকে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সকাল সোয়া ১০টার দিকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

বিজিবি-১৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খোন্দকার মো. আসাদু্ন্নবী, পিএসসি বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রতিদিনের মতো রুটিন প্রশিক্ষণ চলাকালে দুর্ঘটনাজনিত ফায়ারে নিশান ভৌমিকের মৃত্যু হয়েছে। নিশান ২০১২ সালে বিজিবিতে যোগদান করেন। প্রায় ১০ বছর ধরে তিনি বিজিবিতে কর্মরত ছিলেন। ২ বছর আগে তিনি সিলেটে বদলি হয়ে আসেন।

তিনি বলেন, নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়া শেষে তার মরদেহ গ্রামের বাড়িতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ