ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পাখির সঙ্গে প্লেনের ধাক্কায় বিমানের ফ্লাইট বিলম্ব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
পাখির সঙ্গে প্লেনের ধাক্কায় বিমানের ফ্লাইট বিলম্ব

সিলেট: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পাখির সঙ্গে প্লেনের ধাক্কায় বিকল হয়ে গেছে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। রোববার (১৪ আগস্ট) সকাল ৮টা ৩৯ মিনিটে ঘটনাটি ঘটে।

বিমানের বিজি-২০১ ফ্লাইট নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে সিলেট এসেছিল, গন্তব্য ছিল লন্ডন।

পাখির ধাক্কায় বিকল হয়ে যাওয়ায় নির্ধারিত সময় বিমানটি লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করতে পারেনি। এতে ভোগান্তিতে পড়েছেন ফ্লাইটের ২৯৭ যাত্রী।

এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ২৯৭ জন যাত্রী নিয়ে যুক্তরাজ্যগামী বাংলাদেশ বিমানের ফ্লাইটটি (বিজি-২০১) সিলেটে অবতরণের সময় ৮টা ৩৯ মিনিটে বার্ড হিটের ঘটনা ঘটে। এতে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

পাখির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হওয়ায় ঢাকা থেকে বিমানের বিশেষজ্ঞ প্রকৌশলীরা সিলেটে এসে বিমানটিতে কাজ করছেন। দ্রুত এ সমস্যার সমাধান হবে। প্লেনের যাত্রীরা অপেক্ষমাণ রয়েছেন বলেও তিনি জানান।

শনিবার বার্ড হিটে ক্ষতি হওয়া বিমানের ফ্লাইট বাতিলের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে ওসমানী বিমানবন্দরের বিমানের একটি সূত্র।  

এর আগে গত ৬ মার্চ সকাল ১০টায় পাখির ধাক্কার কারণে বাতিল করা হয় সিলেট-লন্ডন বিমানের সরাসরি একটি ফ্লাইট। পরে ত্রুটি সারিয়ে প্লেনটি লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করার কথা থাকলেও সার্বিক বিবেচনায় ফ্লাইট বাতিল করা হয়।

বাংলাদেশ সময় : ১৫০১ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০২২
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa