ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাট্যশালার টয়লেটে পড়েছিল শিল্পকলার উপপরিচালকের মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
নাট্যশালার টয়লেটে পড়েছিল শিল্পকলার উপপরিচালকের মরদেহ

ঢাকা: জাতীয় নাট্যশালার টয়লেট থেকে শিল্পকলা একাডেমির এক উপ পরিচালকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় অর্থ, হিসাব ও পরিকল্পনা বিভাগের উপ পরিচালক (চলতি দায়িত্ব) মো. শহিদুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছেন শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ।

তিনি জানান, পরিচ্ছন্নতাকর্মীরা এক ব্যক্তিকে জাতীয় নাট্যশালার বাথরুম পড়ে থাকতে দেখেন। দরজা ভেঙে উদ্ধারের পর দেখা যায় তিনি একাডেমির উপ পরিচালক শহিদুল।

তিনি বলেন, দ্রুত তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে, জানা যায় আগেই তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

কালচারাল অফিসার হিসেবে শহিদুল শিল্পকলা একাডেমিতে নিয়োগ পান। পরে অর্থ, হিসাব ও পরিকল্পনা বিভাগের উপ পরিচালকের দায়িত্ব দেওয়া হয় তাকে।

জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ বলেন, শনিবার (১৩ আগস্ট) বিকেলে নাট্যশালার সেমিনার কক্ষে শিল্পকলা একাডেমি আয়োজিত ‘নাট্য রচনা বিষয়ক ভাবনা বিনিময় কর্মসভা’র সমাপনী আনুষ্ঠানিকতা ছিল। সেই আয়োজন শেষ করে এক ফাঁকে ৩ নম্বর মহড়া কক্ষের পাশের টয়লেটে যান শহিদুল। বেশ কিছু সময় ধরে টয়লেটের দরজা বন্ধ এবং ভেতর থেকে পানি আসছে দেখে পরিচ্ছন্নতা কর্মীরা দরজায় টোকা দেন। কিন্তু ভেতর থেকে সাড়া না পেয়ে ওপর দিয়ে উঁকি দিয়ে দেখেন ভেতরে কেউ একজন নিস্তেজ হয়ে পড়ে আছেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

শনিবার রাত ১১টার দিকে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শহিদুলের প্রথম জানাজার পর মরদেহ সিরাজগঞ্জে গ্রামের বাড়িতে রওনা হয়।

রোববার (১৪ আগস্ট) সকাল দ্বিতীয় জানাজার পর তাকে দাফন করা হবে বলে জানান হাসান মাহমুদ।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।