ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ধর্ষিতা কিশোরীর জন্ম নেওয়া শিশুর ঠাঁই হলো ছোটমনি নিবাসে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
ধর্ষিতা কিশোরীর জন্ম নেওয়া শিশুর ঠাঁই হলো ছোটমনি নিবাসে

বরিশাল: বরগুনা জেলার সদর থানার ফুল চলুয়া গ্রামের ১৬ বছরের এক কিশোরী কন্যার মেয়ে শিশু তাইয়েবাকে (৪) শনিবার (১৩ আগস্ট) দুপুরে ‘বেবি হোমে’ হস্তান্তর করা হয়েছে।

আগৈলঝাড়া উপজেলা অবস্থিত বিভাগীয় বেবি হোমের উপ-তত্ত্বাবধায়কের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা জানান, শনিবার দুপুরে বরগুনা জেলার সদর থানার ফুল চলুয়া গ্রামের ১৬ বছরের কিশোরীর মেয়ে তাইয়েবাকে (৪) বেবি হোমে গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, বরগুনা জেলার সদর থানার ফুল চলুয়া গ্রামের সানু ফকিরের ছেলে জহিরুল (১৯)  ওই কিশোরীকে ধর্ষণ করেন। এ সংক্রান্ত মামলায় জেলা ও দায়রা জজ শিশু আদালত ২০২০ সালের ৯ জানুয়ারি জহিরুলকে অভিযুক্ত করে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা ধর্ষকের বাবার কাছে থেকে আদায় করে ধর্ষিতাকে পরিশোধের আদেশ দেন। ওই আদেশে কিশোরীর গর্ভজাত সন্তান তাইয়েবার বিয়ে না হওয়া পর্যন্ত সরকার থেকে ভরণ পোষণের দায়িত্বভার গ্রহণেরও আদেশ দেন।

আদালতের আদেশের পরে ওই কিশোরী বরগুনা জেলা প্রশাসক ও জেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি হাবিবুর রহমানের কাছে তার শিশু তাইয়েবার ভরণ পোষণের দায়িত্ব গ্রহণের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক, জেলা প্রবেশন কর্মকর্তার মাধ্যমে বরিশাল বিভাগীয় বেবি হোমে (গৈলায়) শিশু তাইয়েবাকে দুপুরে হস্তান্তর করেছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa