ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

চাঁদপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
চাঁদপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফরক্কাবাদ ডিগ্রি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) দুপুরের মদিকে এটি উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

পরে কলেজের মহাত্মা গান্ধী মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ডিসি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত দিন। আগস্ট মাসের শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনকে সফল করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিসি বলেন, আজকে কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে। সেখানে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে অনেক বই রয়েছে যা তোমরা পড়বে। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। শুধু সার্টিফিকেট অর্জন নয়, সঙ্ড়ে সাথে নিজেকে দক্ষ করে তুলতে হবে। আমাদের দক্ষতাকে অনেক উচুঁতে নিয়ে যেতে হবে। তারুণ্যের আবেগের বেগকে যথাযথভাবে প্রবাহিত করতে মনোযোগ দিয়ে পড়াশোনা করতে হবে। আমার দক্ষতা আমার সম্পদ, আমাদের দক্ষতা আমাদের জাতীয় সস্পদ এ প্রতিপাদ্যকে ধারণ করে নিজের দক্ষতাকে শানিত করে সোনার বাংলা বিনির্মানে আত্মনিয়োগ করতে হবে।

তিনি বলেন, সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি নিজের বিবেক, বুদ্ধি ও সাহস দিয়ে দেশকে পরিচালিত করছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক এবং ফরক্কাবাদ ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সুজিত রায় নন্দীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

চাঁদপুর এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, বিদ্যালয়ের দাতা সদস্য ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa