ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বড়াইগ্রামে চোর চক্রের ৬ সদস্য আটক

ডিস্ট্রক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
বড়াইগ্রামে চোর চক্রের ৬ সদস্য আটক

নাটোর: নাটোরের বড়াইগ্রামে সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এছাড়া চোরাই একটি ট্রাক্টর জব্দ করা হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) সকালে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যার দিকে বড়াইগ্রাম উপজেলার বাগডোব গ্রামস্থ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- জেলার সিংড়া উপজেলার দেবউত্তর (এ/পি-সোলাকুড়া) গ্রামের মো. আবু জাহিলের ছেলে মো. মতিউর রহমান (২৩), বিগোগুলিয়া গ্রামের মো. বছির উদ্দিন প্রামানিকের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৫), কৃষ্ণনগর গ্রামের মো. আতাহর আলীর ছেলে মো. সাকিব হোসেন (২০), গুরুদাসপুর উপজেলার কুমারখালি গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে মো. রাকিবুল ইসলাম (২৪), নাজিরপুর গ্রামের মো. সোরমান আলীর ছেলে মো. সোলেমান আলী (২৬) ও মো. আব্দুর রহিমের ছেলে মো. আরিফুল ইসলাম (২৫)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটকরা প্রত্যেকেই সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পরের সহায়তায় ও পরিকল্পনায় দীর্ঘদিন ধরে কৌশলে ট্রাক্টরসহ বিভিন্ন জিনিস গোপনে চুরি করে আকার আকৃতি পরিবর্তন করে অন্যত্র বিক্রি করে আসছিলেন। সম্প্রতি সিংড়ার গলগলিয়া বাজারে রাখা সোলাকুড়া গ্রামের মো. সোহাগ হোসেনের চার চাকার একটি সোনালিকা ট্রাক্টর চুরি হয়। পরে এ ঘটনার বিষয়ে ট্রাক্টর মালিক র‌্যাবকে জানালে তারা অনুসন্ধানে নামে।

পরবর্তীতে সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে নাটোর জেলার বড়াইগ্রাম থানার বাগডোব গ্রামে চোরাই ট্রাক্টরসহ চোরেরা অবস্থান করছে। এরপর বৃহস্পতিবার সন্ধ্যার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় চার চাকা বিশিষ্ট একটি সোনালিকা ট্রাক্টর, পাঁচটি মোবাইল ও সাতটি সীমকার্ড জব্দ করা হয়। আটকের পরে জিজ্ঞাসাবাদে তারা ওই ট্রাক্টরটি চুরির কথাও স্বীকার করেন। এ ঘটনায় সিংড়া থানায় মামলা রুজু করা হয়েছে।

অভিযানটিতে নেতৃত্ব দিয়েছিলেন সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক ও সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa