ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিতাসের কর্মকর্তা পরিচয়ে বকেয়া টাকা তুলতেন সেনেটারি মিস্ত্রি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
তিতাসের কর্মকর্তা পরিচয়ে বকেয়া টাকা তুলতেন সেনেটারি মিস্ত্রি! সেনেটারি মিস্ত্রি মো. হাফিজুর রহমান

সাভার, (ঢাকা) : তিতাস গ্যাসের কর্মকর্তা পরিচয়ে সাভার পৌরসভার বিভিন্ন বাসা থেকে বিলের বকেয়া টাকা আদায় করতেন সেনেটারি মিস্ত্রি মো. হাফিজুর রহমান। সন্দেহ হওয়ায় তাকে আটক করে স্থানীয়রা।

পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে পৌরসভার তালবাগ এলাকায় স্থানীয়দের কাছ থেকে সেনেটারি মিস্ত্রি মো. হাফিজুর রহমানকে আটক করে পুলিশ।

আটক মো. হাফিজুর ঝালকাঠির তাইসলে পাড়া গ্রামের বাসিন্দা। তার বাবার নাম খলিলুর রহমান। উত্তরা এলাকায় সেনেটারির কাজ করতেন হাফিজুর।

পৌরসভার বাসিন্দা ও স্থানীয় বাড়ির মালিক রুপা রাহামনি। তিতাস গ্যাসের ৬ মাসের বিল বাকি ছিল তার। বৃহস্পতিবার দুপুরে হাফিজুর তার বাড়ি গিয়ে বকেয়া বিল চান। না দেওয়া হলে গ্যাসের সংযোগ কেটে দেওয়া হবে বলে জানান।

রুপা বলেন, দুপুরে হাফিজুর রহমান তার বাড়ি এসে তিতাসের কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। তার ৬ মাসের ১৩ হাজার টাকা বিল বাকি আছে বলে জানান। বকেয়া পরিশোধ না করলে লাইন কেটে দেবেন বলেন। আমি তার কাছে বিলের টাকা দেই। এ সময় অনেক মানুষের উপস্থিতি দেখে হাফিজুরকে সন্দেহ হয়। এরমধ্যে তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন স্থানীয়রা তাকে ধরে ফেলেন। এরপর পুলিশে খবর দিলে থানা থেকে সদস্যরা এসে তাকে আটক করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, হাফিজুরের কাছে তিতাস গ্যাসের পরিচয় পত্র, গ্যাসের বিল জমা নেওয়ার মেমো, অফিসের বই ছিল। আমরা তো ধরেই নিয়েছিলাম তিনি তিতাসের লোক। পরে ধরা পড়লে জানতে পারি তিনি প্রতারক।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, তিতাস গ্যাস অফিসের কর্মকর্তা পরিচয়ে হাফিজুর প্রতারণা আশ্রয় নিয়েছেন। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আমরা তাকে আটক করে থানায় এনেছি। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিতাস গ্যাস টিঅ্যান্ডডি কোম্পানি লিমিটেডের সাভার জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম বাংলানিউজকে বলেন, আমি ঘটনাটি শুনেছি। যেহেতু স্থানীয়রা তাকে আটক করে পুলিশে দিয়েছে। আমাদের পক্ষ থেকে যতটুকু ব্যবস্থা নেওয়া যায় বা আমাদের যদি তার বিরুদ্ধে থানায় সাক্ষী দিতে হয় দেব।

বাংলাদেশ সময় : ১৭৫০ ঘণ্টা, ১১ আগস্ট ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।