ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুর থেকে ফের চালু হচ্ছে বিআরটিসি বাস সার্ভিস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
ফরিদপুর থেকে ফের চালু হচ্ছে বিআরটিসি বাস সার্ভিস

ফরিদপুর: অবশেষে প্রশাসনের নির্দেশে ফরিদপুরের বোয়ালমারী থেকে ঢাকার রুটে ফের চালু হচ্ছে বিআরটিসি বাস সার্ভিস।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেল ৬টায় বোয়ালমারী থেকে ঢাকার গুলিস্তানের উদ্দেশে বিআরটিসির একটি বাস ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বাস চলাচলের নির্দেশনার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর।

সহকারী পুলিশ সুপার সুমন কর বলেন, মন্ত্রণালয়ের ও বিআরটিসি কর্তৃপক্ষের নির্দেশে আবার বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছে। আইনি কোনো সমস্যা না থাকলে আপাতত বাস চলাচলে আর কোনো বাঁধা নেই।

তিনি আরও বলেন, বাস মালিক সমিতির সঙ্গে কথা বলেছি, বিআরটিসির বাস চলাচলে তাদেরও কোনো আপত্তি নেই। এছাড়া বিআরটিসির বাস কেন চলবে না সেই সংক্রান্ত কাগজপত্র দেখাতে বলা হয়েছে। এছাড়া বিষয়টি নিয়ে ফের কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বাংলানিউজকে বলেন, এ সংক্রান্ত তেমন কোনো নির্দেশনা আমাদের কাছে আসেনি। তবে উদ্বুদ্ধ পরিবেশ নিরসনে বাস মালিক সমিতি ও প্রশাসন কাজ করছে। আশা করছি দ্রুতই এ সমস্যার সমাধান হবে। তবে যাত্রীদের ভোগান্তি হোক এমন কোনো পরিস্থিতি সৃষ্টি করতে  দেওয়া হবে না। এছাড়া বিআরটিসির বাস চলাচলের ক্ষেত্রে সরকারের পরিবহন আইনে মালিক সমিতির রুট পারমিটের কোনো প্রয়োজন নেই।

এদিকে বোয়ালমারী-ভাঙ্গা-ঢাকা মহাসড়কে বিআরটিসির বাস চলাচল বন্ধ করার প্রতিবাদ করে এবং আবারও বাস চালু করার দাবিতে ২১টি সংগঠন মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকালে বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে মাঝকান্দি ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের ওপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে বাস চালুর জন্য তারা ২৪ ঘণ্টার এক আল্টিমেটাম দেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে তুমুল প্রতিবাদ।

প্রসঙ্গত, পদ্মাসেতু চালু হওয়ার পর ফরিদপুরের বিভিন্ন উপজেলা থেকে দাবি ওঠে বিআরটিসি বাস সার্ভিস চালু করার। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৯ আগস্ট) জেলার বোয়ালমারী থেকে ঢাকা পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস চালু করে কর্তৃপক্ষ।

উদ্বোধনের পরে বুধবার (১০ আগস্ট) সকাল ৭টায় বোয়ালমারী বাস টার্মিনাল থেকে যাত্রী নিয়ে ঢাকা গুলিস্তানের উদ্দেশ্যে রওয়ানা হয় বিআরটিসির একটি বাস। পথে ভাঙ্গা বাস টার্মিনালের কাছে বাসটি আটকে দেয় বাস মালিক সমিতির লোকজন। বাস থেকে নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। ফলে চরম বিপাকে পড়েন বাসটির যাত্রীরা। পরে বন্ধ হয়ে যায় বিআরটিসির বাস চলাচল।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।