ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে মাদক বিক্রেতার যাবজ্জীবন, সহযোগীর ৭ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
নাটোরে মাদক বিক্রেতার যাবজ্জীবন, সহযোগীর ৭ বছরের জেল

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় একটি মাদক মামলায় শওকত হোসেন ওরফে সাখাওয়াত (৪৫) নামে এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

এছাড়া একই মামলায় সাত বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে তার সহযোগী মো. সার্ভিসকে (৪২)।

সেই সঙ্গে তাদের দু’জনকেই ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত শওকত জামালপুর জেলার বকশিগঞ্জ থানার বায়েনপাড়া গ্রামের শারাফাত আলীর ছেলে এবং সার্ভিস একই থানার মিয়াপাড়া এলাকার মো. ইংকুর ছেলে। আসামিদের মধ্যে সার্ভিস পলাতক। তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১ জানুয়ারি দিনগত রাতে নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার মানিকপুর এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে পরিবহনে তল্লাশি চালায় পুলিশ। ওই সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী শ্রাবন্তী এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাসে তল্লাশিকালে শওকত ও মো. সার্ভিস নামে দুই যাত্রীকে আটক করা হয়। একই সঙ্গে তাদের দেহ তল্লাশি করলে শওকতের কাছে ৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়। সার্ভিস তার সহযোগী। পরে তাদের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বড়াইগ্রাম থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাদী হয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করে পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়।  

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় অপরাধের মাত্রা বিবেচনায় বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন আদালত।  

রাষ্ট্র পক্ষের আইনজীবী আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, রায়ের পর শওকতকে কারাগারে পাঠানো হয়েছে। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট নিটন হোসেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।