ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় অবৈধ ৫০০ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
আশুলিয়ায় অবৈধ ৫০০ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় বাসা-বাড়িতে অবৈধভাবে নেওয়া প্রায় ৫০০ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বুধবার (১০ আগস্ট) দিনব্যাপী আশুলিয়ার বেলমা ও দূর্গাপুর পশ্চিমচালা এলাকায় আনুমানিক এক কিলোমিটার জুড়ে নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিতাস গ্যাস টি অ্যান্ড ডি কোম্পানি লিমিটেডের সাভার জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিপুল পরিমাণে অবৈধ পাইপলাইন ও রাইজার জব্দ করা হয়।

প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম জানান, বুধবার সকাল থেকে শুরু করে আশুলিয়ার বেলমা ও দূর্গাপুর পশ্চিম চালা এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়েছে। এখানে একটি অবৈধ চক্র তিতাসের মূল সরবরাহ লাইন থেকে অবৈধ এবং ঝুঁকিপূর্ণভাবে নিম্নমানের পাইপ ও ফিটিংস ব্যবহার করে বিভিন্ন বাসা-বাড়িতে গ্যাস সংযোগ দিয়েছেন। আমরা এ অভিযানে আনুমানিক এক কিলোমিটার ব্যাপী এলাকার ৫০০ বাসা-বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি। সেই সঙ্গে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপ ও রাইজার জব্দ করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন তিতাস গ্যাস টি অ্যান্ড ডি কোম্পানি লিমিটেডের সাভার জোনাল বিপণন অফিসের উপ-ব্যবস্থাপক মো. আনিসুজ্জামান রুবেল, আব্দুল মান্নানসহ তিতাসের কারিগরি টিমের সদস্যরা। সেই সঙ্গে অভিযানের সময় কোনো অপৃতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রবিউলের নেতৃত্বে পুলিশ সদস্যরাও সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২

এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad