ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌকাডুবির ২ ঘণ্টা পর শিশুসহ ৩ জন উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
নৌকাডুবির ২ ঘণ্টা পর শিশুসহ ৩ জন উদ্ধার

বরিশাল: বরিশালের হিজলা উপজেলার শাওড়া বাজার সংলগ্ন মেঘনা নদীতে তিন আরোহীসহ একটি মাছ ধরার নৌকা ডুবে গেছে। এ ঘটনার দুই ঘণ্টা পর এক শিশুসহ তিন আরোহীকে জীবিত উদ্ধার করেছে নৌ-পুলিশ।

উদ্ধার তিনজন হলো উপজেলার পালপাড়া এলাকার আ. রহিম মীরের দুই ছেলে সাগর মীর (৪০) ও তার ছেলে সাকিব (৮) সাগরের ভাই নাগর মীর (৩৮)।

হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে বাংলানিউজকে বলেন, বিকেল ৫টার দিকে জোয়ারের প্রচণ্ড চাপে ও প্রবল বাতাসের কারণে শাওড়া বাজার সংলগ্ন মেঘনা নদীতে মাছ ধরার নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকাতে আট বছরের শিশুসহ দুজন জেলে ছিলেন। জেলে দুজন একে অপরের ভাই এবং শিশুটি তাদের মধ্যে একজনের সন্তান। নৌকাডুবির খবর পেয়ে হিজলা নৌ পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় নাগর মীরকে ভাসমান অবস্থায় ঘটনাস্থলের প্রায় ৪-৫ কিলোমিটার দূরে অবস্থিত হিজলা লঞ্চঘাট সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে নৌ-পুলিশের সদস্যরা।

তিনি বলেন, নদীর তীব্র স্রোতের কারণে তিনি এত দূর চলে গিয়েছিল। তবে তিনি ডুবে যাওয়া নৌকাটি ধরে থাকায় প্রাণে রক্ষা পান।  

অপরদিকে এক জেলের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা পর শিশু সাকিব ও তার বাবাকে হিজলা ধুলখোলা সংলগ্ন নদী থেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া তিনজনের প্রত্যেকেই বর্তমানে সুস্থ রয়েছেন বলেও জানান পরিদর্শক বিকাশ চন্দ্র।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।