ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রীবেশে অটোরিকশা চুরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
যাত্রীবেশে অটোরিকশা চুরি

ঢাকা: যাত্রীবেশে অটো রিকশা চুরি করা চক্রের সাত জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।  

গ্রেফতাররা হলেন- মো. মঞ্জু মিয়া, মো.সুমন ইসলাম, শওকত আলী শেখ, মো. সামছু মিয়া, মো.মজিদুল হক, মো. আবুল কালাম আজাদ ও মো.মমিনুল ইসলাম।

মঙ্গলবার (৯ আগস্ট) দিনগত রাতে উত্তরা ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫টি পুরাতন ব্যাটারি চালিত অটো রিকশা জব্দ করা হয়।  

ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ জানান, গ্রামের সহজ সরল অটো রিকশা চালকদের টার্গেট করে অটো রিকশায় ওঠেন তারা। কিছু দূর যাওয়ার পর রিকশা চালককে কোনো একটি বাড়ি বা বাড়ির দারোয়ানের কাছ থেকে ফাইল বা অন্য কিছু নিয়ে আসার অনুরোধ করেন তারা।

তাদের অনুরোধে রিকশা চালক ফাইল বা অন্য কিছু নিয়ে আসতে গেলে এদিক সেদিক তাকিয়ে অটোটি নিয়ে দ্রুত পালিয়ে যায় চক্রের সদস্যরা। এরপর এসব অটো রিকশা তারা নির্ধারিত গ্যারেজে নিয়ে রংসহ অন্যান্য অংশের পরিবর্তন করে ৬০ থেকে ৭০ হাজার টাকায় বিক্রি করে দেয়।

এ ধরনের অপরাধ প্রতিরোধে যাত্রীদের কথায় অটো রিকশা ছেড়ে অন্যত্র না যাওয়া, বেশি ভাড়ার আশায় নির্জন এলাকা বা গভীর রাতে অটো রিকশা না নিয়ে যাওয়া এবং যাত্রীদের দেওয়া কোনো কিছু না খাওয়ার পরামর্শ দেন পুলিশের এ কর্মকর্তা।

উত্তরা পশ্চিম থানায় দায়েরকৃত একটি মামলায় গ্রেফতারদের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ