ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অত্যাধুনিক মাল্টিপারপাস পাবলিক টয়লেট হচ্ছে রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
অত্যাধুনিক মাল্টিপারপাস পাবলিক টয়লেট হচ্ছে রাজশাহীতে

রাজশাহী: রাজশাহী মহানগরীতে দু’টি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ করতে যাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন। এই লক্ষ্যে সিটি করপোরেশন ও ওয়াটার এইডের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে নগরভবনে মেয়রের দপ্তর কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে সিটি করপোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও ওয়াটার এইডের পক্ষে কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান স্বাক্ষর করেন। চুক্তির আগে মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটনের সঙ্গে ওয়াটার এইড ও ইএসডিও কর্মকর্তাদের বৈঠক হয়।

চুক্তি অনুযায়ী রাজশাহী সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় ওয়াটার এইডের আর্থিক ও কারিগরি সহযোগিতায় রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর মোড় ও আদালত চত্বরে অত্যাধুনিক দু’টি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করবে ইএসডিও। সেখানে পুরুষ ও নারীদের জন্য আলাদা ব্যবস্থা, ব্রেস্ট ফিডিং কর্নার, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য ব্যবস্থা, রেইন ওয়াটার হার্ভেস্টিং, সোলার সিস্টেমসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওয়াটার এইড বাংলাদেশের ডিরেক্টর (প্রোগ্রাম) হোসাইন আই আদিব, জোনাল কো-অর্ডিনেটর মোহাম্মদ রেজাউল হুদা মিলন, ব্যবস্থাপক (ইউএসআর) বিএম জাহিদুল ইসলাম, প্রোগ্রাম অফিসার তানজিল হাসান ও আফসানা কনা, প্রোগ্রাম ম্যানেজার বাবুল বালা, ইএসডিও এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর জামিনী কুমার রায়, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad