ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্কুলের গেট ভেঙে প্রাণ গেল স্কুলছাত্রের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
স্কুলের গেট ভেঙে প্রাণ গেল স্কুলছাত্রের

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের গেট ভেঙে পড়ে শ্রাবণ চাকমা নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (১০ আগস্ট) সকাল ৯টার দিকে জেলা সদরের খবং পড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

শ্রাবণ ওই বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থী ও স্থানীয় নারায়ণ খাইয়া এলাকার বাসিন্দা প্রণয় দেওয়ানের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে মায়ের সঙ্গে স্কুলে প্রবেশ করার সময় হঠাৎ করে বিদ্যালয়ে গেট ভেঙে তার গায়ের ওপরে পড়ে। এতে গুরুতর আহত হয় শ্রাবণ। পরে স্থানীয় লোকজন দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকে দায়ী করেছে স্থানীয়রা।  

স্থানীয় বাসিন্দা সুপান্ত চাকমা ও নিখিল চাকমা বলেন, বিদ্যালয়ে গেটটি দীর্ঘ দিন ধরে নড়েবড়ে অবস্থায় ছিল। এছাড়া গেটটি গাছের খুঁটি দিয়ে আটকে রাখা হয়েছিল। কিন্তু স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থায় না নেওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

খাগড়াছড়ি জেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহেন ইয়াসমিন বাংলানিউজকে বলেন, সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাদের ফোন কল করে বিষয়টি জানিয়েছেন। আমরা স্কুল পরিদর্শন করে সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি জানিয়েছি। এ ঘটনা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।  

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহত স্কুলছাত্রের মরদেহের সুরতহাল শেষে পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছি। এ বিষয়ে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।