ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ১১, উদ্ধার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ১১, উদ্ধার ৪ ফাইল ছবি

নোয়াখালী: বঙ্গোপসাগরে ১৫ জেলেসহ একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে ৪ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ রয়েছেন ১১ জন।

মঙ্গলবার (০৯ আগস্ট) দুপুর জীবিত উদ্ধার হওয়া জেলেরা অন্য একটি ট্রলারের মাধ্যমে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরে পৌঁছালে ট্রলারডুবির ঘটনাটি জানাজানি হয়।

দুর্ঘটনার কবলে পড়া ট্রলারের মালিক হাতিয়ার জাহাজমারা আমতলি গ্রামের বাসিন্দা লুৎফুল্লাহিল মজিব নিশান জানান, মঙ্গলবার ভোরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর জেলার দক্ষিণে বঙ্গোপসাগরে ডুবে যায়। পরে পাশে থাকা একটি ট্রলার ৪ জেলেকে উদ্ধার করে পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মহিপুর নিয়ে আসে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধারে চেষ্টা করা যাচ্ছে না বলেও জানান তিনি।

নিখোঁজ জেলে মো. সোহেলের ভাই মো. রাসেল জানান, তার ভাইসহ ১৫ জন জেলেকে নিয়ে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। ৪ জনকে অন্য একটি ট্রলার উদ্ধার করে। তার ভাইসহ ১১ জন জেলে এখনো নিখোঁজ রয়েছেন।

হাতিয়ার জাহাজমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম বিল্লাহ জানান, দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাটের। নিখোঁজ ১১ জেলের মধ্যে ৫ জনের বাড়ি জাহাজমারা আমতলী গ্রামে। অন্য ৮ জনের বাড়ি একই উপজেলার হরনী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, হাতিয়া উপকূল থেকে ১০০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ১১ জন জেলে এখনো নিখোঁজ রয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa