ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী

গাজীপুর : নৌপথ সড়কপথের পরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সমন্বয় করা হয়েছে। কিন্তু ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তেলের দাম বাড়ার কারণে এ পথের ভাড়া বাড়বে কি বাড়বে না, সে ব্যাপারে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে বলেও তিনি জানিয়েছেন।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে জয়দেবপুর-টঙ্গী রুটে চলমান ডবল লাইনের কাজ পরিদর্শনে যান রেলমন্ত্রী। পরে জয়দেবপুর রেলওয়ে জংশন এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এ সময় রেলমন্ত্রী বলেন, নৌপথ এবং সড়কপথে পরিবহনের ভাড়া নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সমন্বয় করা হয়েছে। কিন্তু তেলের দাম বৃদ্ধির কারণে এখনো ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি। এনিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে।

জয়দেবপুর-টঙ্গী রুটে চলমান ডবল লেনের ব্যাপারে তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে জয়দেবপুর জংশন থেকে টঙ্গী পর্যন্ত ডবল লেন চালু হবে।

এ সময় রেলমন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. কামরুল ইসলাম, ডবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন ও এনডিসি মো. মাসুদুর রহমান।

পরে ডবল লেন প্রকল্প সম্পর্কে নাজনীন আরা কেয়া জানান, ২০১৯ সালের ডিসেম্বরে ঢাকার কমলাপুর থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত রেলপথ ফোর লেনে উন্নীত করার কার্যক্রম শুরু হয়েছে। কমলাপুর থেকে টঙ্গী পর্যন্ত ৩০ কিলোমিটার এবং টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ১২ কিলোমিটার পথ রয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত রেলপথের ডবল লেনটি চালু হবে।

ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফ.কন কল্পতরু এ ডবল লাইনের কার্যক্রম বাস্তবায়ন করছে। যার ব্যয় প্রায় ১৩০০ কোটি টাকা।

বাংলাদেশ সময় : ১৬৫৮ ঘণ্টা, ৯ আগস্ট, ২০২২
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa