ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বঙ্গমাতা: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বঙ্গমাতা: স্পিকার

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব আগামী দিনের নারীদের জন‌্য অনুপ্রেরণা হয়ে থাকবেন চিরকাল। নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেট জেনারেলের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (০৯ আগস্ট) সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সভার শুরুতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ‌্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন স্পিকার। সভায় বঙ্গমাতার ওপর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন মাসের পর মাস, বছরের পর বছর কারাগারে অন্তরীণ থেকেছেন, তখন শেখ ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রলীগকে দিক নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগকেও বিভিন্ন ক্রান্তিলগ্নে দিক নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুকে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে অন্তরালে থেকে পরামর্শ দিয়েছেন বঙ্গমাতা।

সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্টের কালরাতে বর্বর হত‌্যাকাণ্ডে নিহত সবার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য রাখেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত, সংসদ সদস্য (এমপি) কাজী নাবিল আহমদ ও সংসদ সদস্য (এমপি) মেহের আফরোজ।

সভায় আরও বক্তব্য রাখেন গোলাম মেরাজ, ডা. মাসুদ, শিল্পী রথিন্দ্রনাথ রায়, শহীদ হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইরিন পারভিন, প্রদীপ রঞ্জন কর ও ফাহিম রেজা নুর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
এসকে/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa